Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যায় আসামে মৃত্যু বেড়ে ৭১

আন্তর্জাতিক ডেস্ক
২০ জুন ২০২২ ১০:৪৩

ভারতের আসাম রাজ্যে গত চার দিনে বন্যা ও ভুমিধসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭১। ওই রাজ্য বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় আসামে তিন শিশু ও দুইজন পুলিশকর্মীসহ নয় জন প্রাণ হারিয়েছেন।

আসাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ এবং প্রতিবেশী দেশ ভুটানে মুষলধারে বৃষ্টিপাতের ফলে রাজ্যের সমস্ত বড় নদীর জলস্তর বাড়ছে। অনেক নদীর বিভিন্ন স্থানে বিপৎসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। নদীগুলোর পানি ভাটির দেশ বাংলাদেশের সুনামগঞ্জ, সিলেট জেলাকে প্লাবিত করেছে।

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আসামে বন্যার কারণে মারা গেছেন ছয়জন, আর ভুমিধসে মৃত্যু হয়েছে বাকি তিনজনের। ওই রাজ্যের কাছাড়া জেলায় বড় একটি ভূমিধসের ঘটনা ঘটেছে। আটজন নিখোঁজ রয়েছেন।

রোববার পর্যন্ত আসামে বন্যায় আক্রান্ত হয়েছে ৪২ লাখ মানুষ। বন্যায় ডুবে আছে আসামের প্রায় পাঁচ হাজার ১৩৭টি গ্রাম। আসামের বাজালি, বক্সা, বরপেটা, কাছাড়সহ ৩৩টি জেলার বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি হয়েছে।

আসামে রাতভর অবিরাম বৃষ্টিপাতে রাজধানী গুয়াহাটির বহু এলাকা প্লাবিত হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। আসাম শহরে ব্রহ্মপুত্র নদের পানি যাতে না ঢুকে সে জন্য ভরলুর স্লুইস গেট বন্ধ করে দিয়েছে প্রশাসন।

সারাবাংলা/আইই

আসাম বন্যা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর