Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশকে জনগণের সহায় হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ জুন ২০২২ ১৯:২৯

ঢাকা: পুলিশ বাহিনীকে জনগণের আস্থা অর্জনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেন জনগণ মনে করে তার জীবন রক্ষায়, মান রক্ষায় পুলিশই হচ্ছে শেষ ভরসা। পুলিশের কাছেই তারা সেই আশ্রয়টা পাবে। ভরসার স্থান হিসেবে পুলিশকে জনগণের সামনে সেভাবেই তুলে ধরতে হবে। সেটাই আপনারা করবেন। পুলিশ বাহিনী জনগণের সহায় হোক, জনগণও পুলিশ বাহিনীকে সহায়তা দেবে।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে পদ্মা সেতুর দুই পাড়ে দুই থানার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সময় তিনি গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে নবনির্মিত দুই থানার উদ্বোধন ঘোষণা করেন। একইসঙ্গে মুজিববর্ষ উপলক্ষে পুলিশ কর্তৃক ১২০টি গৃহ হস্তান্তর, ১২টি পুলিশ ব্যারাক, বাংলাদেশ পুলিশের ছয়টি নারী ব্যারাক, অনলাইন জিডি কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। গণভবন থেকে রাজারবাগ পুলিশ লাইন, মুন্সিগঞ্জ পদ্মা সেতুর উত্তর থানা, কেএমপি খুলনা, নারী ব্যারাক ময়মনসিংহ, পুলিশ হাসপাতাল ও পুলিশ লাইন প্রান্তে যুক্ত ছিলেন।

বিজ্ঞাপন

১৯৭২ সালে ৮ মে সারদা পুলিশ একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ভাষণের কয়েকটি লাইন তুলে ধরেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি জাতির পিতার বক্তব্যের নির্দেশনার আলোকে পুলিশ বাহিনীর উদ্দেশে বলেন, ‘আমাদের দেশে পুলিশ বাহিনী জনগণের আস্থা অর্জন করবে। যেন জনগণ মনে করে তার জীবন রক্ষায়, মান রক্ষায় পুলিশই হচ্ছে শেষ ভরসা। কাজেই পুলিশের কাছেই তারা সেই আশ্রয়টা পাবে। ভরসার স্থান হিসাবে পুলিশকে জনগণের সামনে সেভাবেই তুলে ধরতে হবে। সেটাই আপনারা করবেন। জাতির পিতার এই নির্দেশ মেনে চলবেন, সেটাই আমি চাই। পুলিশ বাহিনী জনগণের সহায় হোক, জনগণও পুলিশ বাহিনীকে সহায়তা দেবে।

বিজ্ঞাপন

শেখ হাসিনা বলেন, ‘আমরা এখন আমাদের মাতৃভূমির উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। বাংলাদেশ আরও উনয়ন করবে। আমরা শতভাগ বিদ্যুৎ দিয়েছি, ডিজিটাল বাংলাদেশ গড়েছি, যোগাযোগ ব্যবস্থার উন্নতি করছি। নিজের অর্থায়নে পদ্মা সেতু করতে পেরেছি। আমরা দুর্বার গতিতে এগিয়ে যাব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণে বলেছিলেন, আমাদের কেউ দাবায়ে রাখতে পারবা না। ইনশাআল্লাহ বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারে নাই, পারবেও না। আমরা বিজয়ী জাতি হিসাবে বিশ্বে মাথা উঁচু করে চলব।’

পুলিশ বাহিনীসহ সবার উদ্দেশে বঙ্গবন্ধুকন্যা বলেন, ‘আমরা সবাই সিদ্ধান্ত নিই, এক ইঞ্চি জমি অনাবাদি রাখব না। আমাদের নিত্য প্রয়োজনীয় জিনিস বা খাদ্য পণ্য আমরা উৎপাদন করব। বৈশ্বিক অর্থনৈতিক মন্দা যেন কোনো প্রভাব ফেলতে না পারে। যদিও আমাদের যেসব প্রয়োজনীয় জিনিস আমদানি করতে হয় সেসব জিনিসের দাম প্রচণ্ড বেড়ে গেছে। আমাদের অনেক ভতুর্কি দিতে হচ্ছে, সেটা আমরা দিয়ে যাচ্ছি, চেষ্টা করে যাচ্ছি।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বক্তব্য দেন।

সারাবাংলা/এনআর/পিটিএম

জনগণ পুলিশ প্রধানমন্ত্রী সহায়

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর