Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুনামগঞ্জে বন্যার পানি কমলেও কমেনি দুর্ভোগ


২১ জুন ২০২২ ১৯:৫১

সুনামগঞ্জ: জেলায় ভয়াবহ বন্যার পাঁচ দিন কেটে গেছে। এখনো খেয়ে না খেয়ে পানিবন্দি অবস্থায় জীবনযাপন করছেন মানুষ। আশার কথা হলো শহরের ঘরবাড়ি ও রাস্তা থেকে পানি নামতে শুরু করেছে। তবে দুর্ভোগ কমেনি বন্যায় কবলিত মানুষদের, চলছে ত্রাণের জন্য হাহাকার।

গত কয়েক দিন যেখানে নৌকার অভাবে কেউ যেতে পারেননি, এখন সড়ক যোগাযোগের কিছুটা উন্নতি হওয়ায় সেখানে যাওয়া যাচ্ছে। এমনকি গতকাল সোমবার (২০ জুন) বিকেলে শহরের ৫০ শতাংশ এলাকায় চারদিন পর বিদ্যুতের আলোও জ্বলছে।

মঙ্গলবার (২১ জুন) সরেজমিনে দেখা গেছে, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জ শহরসহ তলিয়ে গেছে ১২টি উপজেলা। ফলে পানিবন্দি হয়ে পড়েন ১২ লাখেরও বেশি মানুষ। যা অতীতের সকল বন্যাকে হার মানিয়েছে। তবে বন্যার পাঁচদিন পর শহরের মূল সড়ক ও ঘরবাড়ি থেকে পানি নামতে শুরু করেছে। খুলতে শুরু করেছে দোকানপাট, চলতে শুরু করেছে যানবাহন। তবে পানি কমলেও দুর্ভোগ কমেনি বন্যায় কবলিত মানুষদের। এখন ত্রাণের জন্য হাহাকার চলছে। এদিকে বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ার সঙ্গে সঙ্গে বিদ্যুৎ পরিস্থিতিও স্বাভাবিক হচ্ছে। অনেক জায়গায় মুঠোফোনের নেটওয়ার্কও পাওয়া যাচ্ছে।

পানিবন্দি মানুষ জানান, দোকান-পাট খুললে কি হবে? বন্যার সময় সব কিছুর দাম ব্যবসায়ীরা বাড়িয়ে দিয়েছেন। এটা নিয়ন্ত্রণ করার কেউ কি নেই? শুধু তাই নয়, সরকারের অনেক সহযোগিতার কথা শুনলেও এখন পর্যন্ত কোনো সহযোগিতা পাইনি তারা।

এ বিষয়ে সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন জানান, আমরা বন্যা কবলিত মানুষদের উদ্ধারের চেষ্টা করছি এবং সকল জায়গায় আমরা ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা করছি।

বন্যা সুনামগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর