Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও আওতাধীন সংস্থাগুলোর মধ্যে চুক্তি সই

স্টাফ করেসপন্ডেন্ট
৩০ জুন ২০২২ ১৬:৪৬

ঢাকা: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং এর আওতাধীন সংস্থাগুলোর মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে এই চুক্তি সই অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

চুক্তিতে সই করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মো. শহিদুল আলম, এনডিসি এবং বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রবাসীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে। আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরিতে অধিক গুরুত্ব আরোপ করতে হবে। এতে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।’

সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, ‘প্রবাসীদের কল্যাণে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা বাস্তবায়নের জন্য দফতরগুলোর সকল কর্মকর্তা-কর্মচারীকে দেশের প্রতি কৃতজ্ঞতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। চলতি অর্থবছরে প্রবাসীদের জন্য যেসব টার্গেট নেওয়া হয়েছে তা সর্বোচ্চ দক্ষতার সঙ্গে পূরণের অঙ্গীকার করতে হবে।’

সারাবাংলা/টিএস/পিটিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর