Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোহেল চৌধুরী হত্যা: আশীষ চৌধুরীর জামিন প্রশ্নে হাইকোর্টের রুল

স্টাফ করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২২ ০০:১১

গ্রেফতার আশিষ চৌধুরী, ইনসেটে চিত্রনায়ক সোহেল চৌধুরী

ঢাকা: চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় গ্রেফতার আশীষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৩০ জুন) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. সেলিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

আইনজীবী শাহ মঞ্জুরুল হক জানান, চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় গ্রেফতার আশীষ রায় চৌধুরীর জামিন প্রশ্নে রুল জারি করেছেন হাইকোর্ট। এ বিষয়ে এক মাস পর শুনানির জন্য ঠিক করে দিয়েছেন আদালত।

আরও পড়ুন-

১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর দিবাগত রাতে বনানীর ক্লাব ট্রামসের নিচে গুলি করে হত্যা করা হয় সোহেল চৌধুরীকে। ঘটনার পর তার বড় ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় হত্যা মামলা করেন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ মামলাটি তদন্ত করে। শুরুতে ক্লাবের ১১ সদস্য-কর্মচারীকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। ঘটনাস্থল থেকে আটক করা হয় আদনান সিদ্দিকি নামের এক ব্যক্তিকে।

ডিবি পুলিশ তদন্তে নেমে ১৯৯৯ সালের ৩ জানুয়ারি গুলশান থেকে ক্লাব ট্রামসের মালিক বান্টি ইসলামকে গ্রেফতার করে। এর তিন দিন পর ৬ জানুয়ারি গুলশান লেডিস পার্কের সামনে থেকে গ্রেফতার করা হয় আলোচিত শিল্পপতি আজিজ মোহাম্মদ ভাইকে। গ্রেফতার হওয়া ব্যক্তিদের মধ্যে আদনান সিদ্দিকি ১৬৪ ধারায় জবানবন্দি দেন। তাতে তিনি উল্লেখ করেন, হত্যাকাণ্ডের আগে এক শিল্পপতির ফোন পেয়ে তিনি ঢাকা ক্লাব থেকে ঘটনাস্থলে যান।

বিজ্ঞাপন

এক বছর তদন্তের পর ১৯৯৯ সালের ৩০ জুলাই ডিবি পুলিশের সহকারী কমিশনার আবুল কাশেম ব্যাপারী ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন। এতে আজিজ মোহাম্মদ ভাই ছাড়াও তারিক সাঈদ মামুন, সেলিম খান, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন, ফারুক আব্বাসী, আশীষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী এবং শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমনকে অভিযুক্ত করা হয়। ২০০১ সালের ৩০ অক্টোবর এই মামলায় অভিযোগ গঠন করা হয়।

দীর্ঘ দিন ধরে এ মামলা স্থগিত থাকার পর সম্প্রতি এর বিচার কাজ আবার শুরু হয়েছে। বর্তমানে মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

এর মধ্যে সোহেল চৌধুরী হত্যাকাণ্ডের ২৪ বছর পর গ্রেফতার হন মামলার পলাতক ও চার্জশিটভুক্ত আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী। গত ৫ এপ্রিল গুলশানের ২৫/বি ফিরোজ গার্ডেন নামের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। বিচারিক আদালতে জামিন আবেদন করলেও এখন পর্যন্ত জামিন পাননি বোতল চৌধুরী।

সারাবাংলা/কেআইএফ/টিআর

আশীষ চৌধুরী চিত্রনায়ক সোহেল চৌধুরী বোতল চৌধুরী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর