Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ক্যাপ্টেন মনসুর ও নাসিমের মতো নেতা যুগে যুগে জন্মায় না’

স্টাফ করেসপন্ডেন্ট
২ জুলাই ২০২২ ১২:২০

ঢাকা: জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলী আর মোহাম্মদ নাসিমের মতো নেতা যুগে যুগে জন্মায় না, হয়ত শতাব্দীতে আসে— বলে মন্তব্য করেছেন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাসিমপুত্র তানভীর শাকিল জয়।তিনি বলেছেন, আমি হয়ত তাদের মতো হতে পারব না। তাদের উত্তরসূরী হিসেবে আমার প্রতি মানুষের প্রত্যাশা অনেক। তবে আপনাদের দোয়া ও সহযোগিতা পেলে আমি সর্বোচ্চ চেষ্টা করে যাব।

শুক্রবার (১ জুলাই) বিকেলে রাজধানীর মিরপুরে সিরাজগঞ্জ জেলা সমিতি ভবনে প্রয়াত জাতীয় নেতা মোহাম্মদ নাসিমের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। ঢাকাস্থ সিরাজগঞ্জ জেলা সমিতি এই অনুষ্ঠানের আয়োজন করে।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে বাবার স্মৃতিচারণ করতে গিয়ে তানভীর শাকিল জয় বলেন, ‘আমার বাবা আজীবন এলাকার উন্নয়নে কাজ করে গেছেন। তার স্বপ্নই ছিল সিরাজগঞ্জের উন্নয়ন আর মানুষের জীবনমানের পরিবর্তন করা। সিরাজগঞ্জের প্রায় সব প্রতিষ্ঠান তার মাধ্যমে করা।’

তিনি আরও বলেন, ‘মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জে এত উন্নয়ন করেছেন যে, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও মাঝে মাঝে আব্বাকে রসিকতা করে বলতেন, নাসিম ভাই আপনার আর কী লাগবে?’ এ সময় তিনি মোহাম্মদ নাসিমের আদর্শ অনুসরণ করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

সিরাজগঞ্জ জেলা সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা আলী কবির হায়দারের সভাপতিত্বে ও কেন্দ্রীয় যুবলীগ নেতা, সমিতির নির্বাহী সদস্য ফিরোজ আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সিরাজগঞ্জ জেলা সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান, বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন, আবদুস সাত্তার, সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন, ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম, যুবলীগ নেতা জহুরুল ইসলাম মিল্টন, আসাদুল্লাহ তুষার, নবী নেওয়াজ খান বিনু, আব্দুল মতিন, আব্দুর রাজ্জাক, নাসির উদ্দিন বাদল, সিরাজুল ইসলাম রনি, ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম, নাজমুল ইসলাম, ওবায়দুল ইসলাম প্রমুখ।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক সেলিম খান, সুমন মোস্তাফিজ, প্রতীক মাহমুদ, মুনিরুল ইসলামসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও সিরাজগঞ্জ জেলা সমিতির কর্মকর্তা ও সদস্যরা। স্মরণ সভা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ সিদ্দিকুর রহমান।

সারাবাংলা/পিটিএম

তানভীর শাকিল জয় নাসিম সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর