Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদকের মামলায় সম্রাটের বিরুদ্ধে চার্জগঠন শুনানির নতুন তারিখ

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জুলাই ২০২২ ১৪:৩৬

ইসমাইল চৌধুরী সম্রাট, ফাইল ছবি

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জ্ঞাত আয় বহির্ভূত আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে চার্জশুনানির তারিখ পিছিয়ে আগামী ১১ আগস্ট ধার্য করেছেন আদালত।

বুধবার (৬ জুলাই) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে মামলাটি চার্জশুনানির জন্য ধার্য ছিল। কিন্তু এদিন সম্রাট অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করেনি কারাকর্তৃপক্ষ। এজন্য আদালত চার্জশুনানির জন্য নতুন এই তারিখ ধার্য করেন।

এর আগে, গত ১১ মে একই আদালত তিন শর্তে সম্রাটের জামিন মঞ্জুর করেন। ১৬ মে দুদক সম্রাটের জামিন বাতিলের আবেদন করে উচ্চ আদালতে। ১৮ মে হাইকোর্ট বেঞ্চ তার জামিন বাতিল করে ৭ দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। গত ২৪ মে আত্মসমর্পণ করে জামিন চান সম্রাট। আদালত ওই দিন জামিম না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের করা হয়। অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় ইতিমধ্যে জামিন পেয়েছেন তিনি। তবে দুদকের মামলায় কারাগারে রয়েছে। জানা যায়, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

সারাবাংলা/এআই/এনএস

ইসমাইল চৌধুরী সম্রাট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর