Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদোন্নতি পেয়ে সচিব হলেন ৩ আমলা

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ জুলাই ২০২২ ২৩:৩১

ঢাকা: সচিব পদে পদোন্নতি পেয়েছেন প্রশাসনের তিন অতিরিক্ত সচিব। এর মধ্যে একজনকে তার আগের দফতরেই সচিব পদে পদায়ন করা হয়েছে। এদিকে, তিন আমলা পদোন্নতি পেয়ে সচিব হওয়ায় এই পদগুলোতে আগে কর্মরতদের নতুন দফতরে বদলি করা হয়েছে।

বুধবার (৬ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ে থেকে আমলাদের পদোন্নতি ও বদলি সম্পর্কিত পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

পদোন্নতির প্রজ্ঞাপনে বলা হয়েছে, সুরক্ষাসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী এবং স্থানীয় সরকার বিভাগের পরিকল্পনা, পরিবীক্ষণ, মূল্যায়ন ও পরিদর্শন অনুবিভাগের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. মো. এমদাদ উল্লাহ মিয়ানকে সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) নাসরীন আফরোজও পদোন্নতি পেয়ে সচিব হয়েছেন।

পদোন্নতি পাওয়া তিন কর্মকর্তার মধ্যে আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরীকে সুরক্ষাসেবা বিভাগেই সচিব পদে পদায়ন করা হয়েছে। এছাড়া ড. এমদাদ উল্লাহকে সচিব মর্যাদায় পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে। আর নাসরীন আফরোজ সচিব পদমর্যাদায় জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের আরেক প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) সত্যজিত কর্মকারকে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) এবং সুরক্ষাসেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেনকে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) পদে বদলি করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়াও পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) মো. মামুন-আল-রশিদকে পরিকল্পনা বিভাগের সচিব পদে বদলি করে পৃথক একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বাসস।

সারাবাংলা/টিআর

জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব পদে পদোন্নতি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর