Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারী বৃষ্টিপাতে ভারতের অমরনাথ মন্দিরে ১৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
৯ জুলাই ২০২২ ১০:৪৬

ছবি: এনডিটিভি

ভারতের জম্মু ও কাশ্মীরের অমরনাথের গুহা মন্দিরের কাছে হঠাৎ করে ভারী বৃষ্টিপাতের কারণে অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় আরও ৪০ জন নিখোঁজ রয়েছেন। এ পরিস্থিতিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই মন্দিরে যাত্রা স্থগিত করেছে দেশটির সরকার। খবর এনডিটিভি।

গতকাল শুক্রবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে এ ভারী বৃষ্টিপাতের ঘটনা ঘটে। এ সময় মন্দিরের রান্নার ও তাঁবু বৃষ্টির পানিতে ভেসে গেছে।

বিজ্ঞাপন

বিপর্যয় মোকাবিলা সংস্থাগুলোর সঙ্গে সঙ্গে উদ্ধার অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। কিন্তু কঠিন ভূখণ্ডের কারণে রাতের বেলায় উদ্ধার অভিযান ব্যাহত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা বলেছেন, পরিস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেছেন তিনি। পরিস্থিতি মোকাবিলায় সম্ভাব্য সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে সরকার। আহতদের হাসপাতালে পাঠানোর জন্য সেনাবাহিনীর হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

দেশটির ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের (আইটিবিপি) মুখপাত্র বলেন, ‘বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে, তবে বৃষ্টি এখনো চলছে। ঝুঁকি থাকায় ও এলাকা প্লাবিত হওয়ার কারণে অমরনাথ মন্দিরে যাত্রা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। আবহাওয়া স্বাভাবিক থাকলে এবং অস্থায়ী ব্যবস্থা করা হলে আগামীকাল আবার যাত্রা শুরু করা যেতে পারে।’

আইটিবিপি’র একজন সিনিয়র কর্মকর্তা জানান, প্রবল বৃষ্টির কারণে গুহারে উপর থেকে এবং পাশ থেকে পানি মন্দিরের ভেতরে প্রবেশ করে।

সারাবাংলা/এনএস

অমরনাথ মন্দির ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর