Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুপুর ২টা থেকে কোরবানির বর্জ্য অপসারণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২২ ১০:১০

ঢাকা: রাজধানী ঢাকায় দুপুর ২টা থেকে কোরবানির বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

রোববার (১০ জুলাই) সকালে জাতীয় ইদগাহ ময়দানে প্রধান ইদ জামাতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।

শেখ তাপস বলেন, সবার কাছে অনুরোধ ইদুল আজহা উপলক্ষে যে কোরবানি দেওয়া হবে, তা যেন খুব সুষ্ঠুভাবে, সুন্দর পরিবেশ বজায় রেখে স্বাস্থ্যসম্মতভাবে দেওয়া হয়। এরপর আমরা দুই মেয়র মিলে, ঢাকা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করার জন্য দুপুর দুটো থেকে সকল বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করব।

ইদ জামাতের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে মেয়র বলেন, অত্যন্ত সুষ্ঠু, সুন্দর ও সন্তোষজনক পরিবেশে আমরা এই ইদের জামাতে অংশগ্রহণ করতে পেরেছি। এ সময় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশবাসী এবং ঢাকাবাসীকে ইদের শুভেচ্ছা জানান তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, আমরা ২ মেয়র প্রধান বিচারপতিসহ প্রায় ৩৫ হাজার মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছি।

বর্জ্য অপসারণে সকলের সহযোগিতা কামনা করে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ঢাকাবাসীর কাছে অনুরোধ, আপনারা আমাদেরকে সাহায্য করুন। আপনারা নির্দিষ্ট স্থানে বর্জ্যটা রেখে দিন। আমাদের সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরা ইতোমধ্যে মাঠে নেমেছে। জনগণের সহযোগিতা পেলে, আমরা আশা করি খুব শিগগিরই সকল বর্জ্য অপসারণ করতে পারব।

সারাবাংলা/আরএফ/এএম

টপ নিউজ শেখ ফজলে নূর তাপস

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর