Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিকতার মুখোশে বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করছেন ফজল আনসারী

সারাবাংলা ডেস্ক
১১ জুলাই ২০২২ ১৯:৪৮

ঢাকা: সাংবাদিকতার মুখোশে বিদেশে বসে বিএনপির এজেন্ডা বাস্তবায়নে মাঠে নেমেছেন খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সচিব (২০০১-২০০৬) মুশফিকুল ফজল আনসারী। এ বিষয়ে লিখিত উদ্বেগ জানিয়েছে জাতিসংঘের বাংলাদেশি মিশন।

মিশনের প্রেস সেক্রেটারি বলছেন, সক্রিয় রাজনৈতিক কর্মীকে যদি প্রেস কার্ড দেওয়া হয় তাহলে তো আর কিছু বলার থাকে না। এ ব্যাপারে উদ্বেগের কথা লিখিতভাবে জাতিসংঘকে জানানো হয়েছে বলে উল্লেখ করেন ওই কর্মকর্তা।

বিজ্ঞাপন

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য মুশফিকুল ফজল আনসারি একইসঙ্গে নিউইয়র্ক-পেনসিলভেনিয়ায় যুবদলের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আবার জাতিসংঘ কিংবা মার্কিন স্টেট ডিপার্টমেন্টের অনুষ্ঠানে সাংবাদিক পরিচয়ে যোগ দেওয়ার পর স্থানীয় বাংলাভাষী সাংবাদিকরা বিব্রতকর অবস্থায় পড়েছেন। স্থানীয় কয়েকটি দৈনিকে এ ব্যাপারে নিন্দা জানানো হয়।

নিজেকে জাস্ট নিউজ বিডির সম্পাদক পরিচয় দেন আনসারি। তার হাতে রয়েছে ফরেন প্রেস সেন্টারের মিডিয়া ক্রেডেনশিয়াল এবং জাতিসংঘের অ্যাক্রিডেশন কার্ড।

তার ব্যাপারে জাতিসংঘে বাংলাদেশি মিশনের প্রেস সেক্রেটারি বলেন, ‘তিনি নিউইয়র্কে বসে তার পার্টির জন্য কাজ করছেন।’

জাতিসংঘের পাবলিক ইনফরমেশন বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে— কেউ যদি প্রেস কার্ডের অপব্যবহার করে; তবে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে মুশফিকুল আনসারী সংবাদ মাধ্যমে জানান, সাংবাদিকের রাজনীতি করার মধ্যে তিনি কোনো সমস্যা দেখেন না। তিনি নিজে বিএনপি করেন এবং অন্য সাংবাদিকের অনেকেই আওয়ামী লীগ করে, তাতে কোনো সমস্যা নেই।

আনসারীর দাবি—তিনি জাতিসংঘ প্রতিবেদক অ্যাসোসিয়েশন, জাতীয় প্রেস ক্লাবের সদস্য। এ ছাড়া তার কাছে পিআইডির অ্যাক্রেডিটেশন কার্ডও রয়েছে।

বিজ্ঞাপন

মুশফিক ফজল আনসারী ২০০১-২০০৬ মেয়াদে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব ছিলেন। তিনি বিএনপি নেতা হারিছ চৌধুরীর ভাগ্নে ও বিএনপির আন্তর্জাতিক কমিটির সাবেক সদস্য সচিব। ‘বিতর্কিত’ সাংবাদিক কনক সারোয়ার ও তাসনিম খলিলদের সঙ্গেও বিদেশে ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে ফজল আনসারীর। লন্ডন ও ওয়াশিংটনে তার দুটো বাড়ি রয়েছে। এ সব শহরে নিয়মিত যাতায়াত করেন আনসারী।

মুশফিক ফজল আনসারী সাপ্তাহিক রোববারে কাজ করতেন। এ ছাড়া বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি ও বাংলাভিশনে এক সময় টক শো করতেন।

ওয়াশিংটনে অবস্থিত যুক্তরাষ্ট্রের ন্যাশনাল প্রেস ক্লাবের সদস্যদের নিয়েও মাঝে মধ্যে আড্ডা জমান মুশফিকুল ফজল আনসারী।

রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের অংশ হিসেবে জাতিসংঘ, স্টেট ডিপার্টমেন্ট, হোয়াইট হাউসের ব্রিফিংয়ে রাষ্ট্র ও সরকারবিরোধী নানা মন্তব্য এবং বিএনপি ও খালেদা জিয়ার পক্ষে নানা প্রশ্ন করেন। তার এস ব প্রশ্ন শুনলেই প্রতীয়মান হয়, তিনি একজন সরকার বিরোধী এবং একটি বিশেষ রাজনৈতিক দলের প্রতি অনুগত।

জাস্ট নিউজ ডটকম নামে তার পরিচালিত অনলাইন পোর্টালটিতে সরকারবিরোধী প্রচারণা চালানোর অভিযোগ রয়েছে।

সারাবাংলা/একেএম/একে

জাতিসংঘর মিশন টপ নিউজ ফজল আনসারী বিএনপির এজেন্ডা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর