Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইদ পরবর্তী প্রথম কার্যদিবসে পুঁজিবাজারে সূচকের পতন

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২২ ১৬:৪৯

ঢাকা : ইদ পরবর্তী প্রথম কার্যদিবসে পুঁজিবাজারে সূচকের পতন দিয়ে শেষ হয়েছে লেনদেন। এদিন সূচকের পাশাপাশি দেশের দুই পুঁজিবাজারে কমেছে লেনদেনও। সে সঙ্গে কমেছে লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির শেয়ারের দাম।

এদিকে সোমবার (১২ জুলাই) ডিএসইতে ৩৮১ টি কোম্পানির ১৮ কোটি ৯০ লাখ ৭৮ হাজার ৫১৫টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ১২৮টির, কমেছ ২০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির দাম। দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাড়ায় ৬৭৯ কোটি ৪৯ লাখ টাকা। এর আগে গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৭৮৮ কোটি ৬৬ লাখ টাকা।

বিজ্ঞাপন

এদিন ডিএসই প্রধান সূচক আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে ৬ হাজার ৩৫৫ পয়েন্টে নেমে আসে। এদিন ডিএসই শরিয়া সূচক ২ পয়েন্ট কমে এক হাজার ৩৮৫ পয়েন্টে, ডিএসইএ-৩০ সূচক ৯ পয়েন্ট কমে ২ হাজার ২৮৪ পয়েন্টে নেমে আসে।

অন্যদিকে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সোমবার ২৭১টি কোম্পানির ৬৭ লাখ ৯৮ হাজার ৯৪০টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৯২টির, কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে সিএসইতে ১৯ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে। আগের দিন সিএসইতে লেনদন হয়েছিল ২৮ কোটি ৪৯ লাখ টাকা। এদিন সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৬৪ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৮৭ পয়েন্ট নেমে আসে।

সারাবাংলা/জিএস/একে

টপ নিউজ পুঁজিবাজার শেয়ার বাজার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর