Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুরগির খামার-বসতবাড়ি পুড়ে ছাই, ২৫ লাখ টাকার ক্ষতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ জুলাই ২০২২ ২৩:১৭

কক্সবাজার: শহরের গয়মতলী (১২ নং ওয়ার্ড) এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় ১টি মুরগির খামার ও দু’টি বসতঘর পুড়ে ছাই। এতে ক্ষয়ক্ষতি হয়েছে ২৫ লাখ টাকার। বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকাল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা হলেন- খামার মালিক নারী উদ্যোক্তা নয়ন সেলিনা, দুই বাড়ির মালিক মৃত রতন মাঝির ছেলে মো. আলাউদ্দিন (৪০) ও তার ভাই মো. রুবেল (৩৫)।

নারী উদ্যোক্তা সেলিনা জানান, অগ্নিকাণ্ডের ফলে প্রায় আড়াই হাজার ডিম পাড়া মুরগি, ৪ হাজার ডিম ও খামার বাড়িসহ প্রায় ১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আগুনের সূত্রপাত প্রসঙ্গে জানান, তার ক্ষতি করার জন্য কেউ আগুন লাগিয়ে দিয়েছে।

অপরদিকে পুড়ে ছাই হয়ে যাওয়া দুই ঘরের মালিক সহোদর আলাউদ্দিন ও রুবেল জানান, আগুনে তাদের ঘরের সব পুড়ে ছাই হয়ে গেছে। অবশিষ্ট কিছুই নাই। তারা ঘর তালা লাগিয়ে পাশে বোনের বাড়িতে বেড়াতে গিয়েছিল। এরই মধ্যে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে। যেখানে নগদ টাকা ও নতুন বউয়ের স্বর্ণালংকার ছিল।

কক্সবাজার ফায়ার সার্ভিস ইনচার্জ সোয়াইব হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবরের পরপরই ঘটনাস্থলে ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে সড়ক ব্যবস্থা ভাল না থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পরে ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয় (১২ নং ওয়ার্ড) কাউন্সিলর এম এ মঞ্জুর। তিনি ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকদের আর্থিক সহায়তা দেন।

সারাবাংলা/এমও

কক্সবাজার পুড়ে ছাই মুরগির খামার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর