Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু, নতুন সংক্রমণ

সারাবাংলা ডেস্ক
১৫ জুলাই ২০২২ ১৬:৫৫

করোনাভাইরাসে সংক্রমিত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় দেশে দুই জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ছয় জন। একই সময়ে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় নতুন সংক্রমণও কমেছে। আগের দিনের ১ হাজার ৩২৪ জনের বিপরীতে গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ৫১ জনের শরীরে।

শুক্রবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে— গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ৯ হাজার ১৩০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয় ৯ হাজার ১০০টি। এর মধ্যে ১ হাজার ৫১টি নমুনায় করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৯৪ হাজার ৪৩৩ জনের শরীরে।

আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১১ দশমিক ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার কিছুটা কমে হয়েছে ১১ দশমিক ৫৫ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৭ জন, যা আগের দিন ছিল ১ হাজার ৭৪৭ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ২১ হাজার ১২৩ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৩২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে যে দুই জনের মৃত্যু হয়েছে, তা নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ২২৫ জনের। এর মধ্যে ১৮ হাজার ৬৫৩ জন পুরুষ, ১০ হাজার ৫৭২ জন নারী।

শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টাতেও দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। সবধরনের ল্যাব মিলিয়ে সরকারি ল্যাবের সংখ্যা ৬৫৫, বেসরকারি ল্যাবের সংখ্যা ২২৫।

সারাবাংলা/টিআর

করোনাভাইরাস কোভিড-১৯ স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর