Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুবিতে অনলাইন পদ্ধতিতে শুরু হচ্ছে হলের সিট বরাদ্দ

খুবি করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২২ ২০:৫০

খুবি: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) অনলাইন পদ্ধতিতে শুরু হচ্ছে স্টুডেন্ট ফিডব্যাক ও হলের সিট বরাদ্দ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভর্তি ও রেজিস্ট্রেশন কার্যক্রম অনলাইনে আগে থেকেই চালু থাকলেও এবার শিক্ষার্থীদের কাছ থেকে একাডেমিক ফিডব্যাক নেওয়া হবে অনলাইন পদ্ধতিতে এবং তা চলতি টার্ম থেকেই শুরু হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে সিট বরাদ্দে কার্যকর হচ্ছে অনলাইন পদ্ধতি।

সোমবার (১৮ জুলাই) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে ইদোত্তর এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন এ বিষয়গুলো উল্লেখ করেন। সংশ্লিষ্ট সবাইকে অনলাইনে এসব কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নে সহযোগিতার আহ্বান জানান তিনি।

উপাচার্য বৈশ্বিক ভূরাজনৈতিক পরিস্থিতিতে বেশ কয়েকটি ক্ষেত্রে উদ্ভূত সংকটের কথা তুলে ধরেন। এক্ষেত্রে তিনি অর্থ মন্ত্রণালয় ও ইউজিসি থেকে কয়েকটি খাতে ব্যয়ে কৃচ্ছতা সাধনের যে নির্দেশনা দেওয়া হয়েছে তা সভায় উল্লেখ করেন এবং যথাযথভাবে অনুসরণের আহ্বান জানান।

উপাচার্য ২০২০-২১ অর্থবছরের তুলনায় ২০২১-২২ অর্থবছরের এপিএ’র দৃশ্যমান অগ্রগতি হওয়ায় সবাইকে ধন্যবাদ জানান এবং চলতি অর্থবছরে (২০২২-২৩) এই অর্জনকে আশাব্যঞ্জক পর্যায়ে উন্নীতকরণে সবার সহযোগিতা কামনা করেন। এছাড়া তিনি নির্ধারিত সময়ের মধ্যে ওবিই কারিকুলাম প্রণয়নকাজ সম্পন্ন করাসহ একাডেমিক ও প্রশাসনিক ক্ষেত্রে বেশকিছু দিক-নির্দেশনা দেন।

এছাড়া তিনি আগামী ৩০ জুলাই থেকে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নে প্রস্তুতি নেওয়াও পরামর্শ দেন।

সভায় সহ-উপাচার্য অধ্যাপক ড. মোসাম্মাৎ হোসনে আরা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয়ের সকল স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্ট ও বিভিন্ন বিভাগের পরিচালক এসময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

অনলাইন পদ্ধতি খুবি খুলনা বিশ্ববিদ্যালয় সিট বরাদ্দ হলের সিট বরাদ্দ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর