Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন বিনিয়োগ ভিসা চালু করেছে নিউজিল্যান্ড

আন্তর্জাতিক ডেস্ক
২০ জুলাই ২০২২ ১২:০০

নতুন ধরনের বিনিয়োগ অভিবাসী ভিসা চালু করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। বিশ্বের নানা দেশ থেকে অভিজ্ঞ এবং বড় অঙ্কের বিনিয়োগকারীদের সরাসরি ব্যবসায় বিনিয়োগে আকৃষ্ট করতেই ওই দেশের সরকারের এ উদ্যোগ।

নতুন অ্যাক্টিভ ইনভেস্টর প্লাস ভিসা পুরানো বিনিয়োগ ভিসার চেয়ে আলাদা। এ ভিসা পেতে হলে অভিবাসীদের নিউজিল্যান্ডের ব্যবসায় সরাসরি বিনিয়োগ করতে হবে। অর্থনৈতিক ও আঞ্চলিক উন্নয়ন মন্ত্রী স্টুয়ার্ট ন্যাশ এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে ন্যাশ বলেন, পুরানো ভিসার নিয়ম অনুযায়ী প্রায়শই দেখা যায় অভিবাসীরা নিউজিল্যান্ডের কোম্পানিগুলোতে সরাসরি বিনিয়োগ না করে শেয়ার এবং বন্ডে বিনিয়োগ করে। আমরা নিউজিল্যান্ডের ব্যবসায় সরাসরি বিনিয়োগকে উৎসাহিত করতে চাই। নতুন নিয়ম ইনভেস্টর ভিসার ফলে নিষ্ক্রিয় বিনিয়োগের তুলনায় সক্রিয় বিনিয়োগ বাড়বে, এতে আরও দক্ষ কর্মসংস্থান এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি সৃষ্টি হবে।

নতুন নিয়ম অনুযায়ী বিনিয়োগ অভিবাসী ভিসা পেতে হলে কমপক্ষে ৫০ লাখ নিউজিল্যান্ড ডলার (৩১ লাখ মার্কিন ডলার) বিনিয়োগ করতে হবে, এবং এর মাত্র ৫০ শতাংশ তালিকাভুক্ত শেয়ারে বিনিয়োগ করা যাবে। নতুন ইনভেস্টর প্লাস ভিসা আগামী ১৯ সেপ্টেম্বর থেকে দেওয়া শুরু করবে নিউজিল্যান্ড।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর