Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ত্রধারী ইবি ছাত্রলীগ কর্মী বহিষ্কার

ইবি করেসপন্ডেন্ট
২০ জুলাই ২০২২ ২০:৫৬

ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী অস্ত্রধারী ছাত্রলীগ কর্মী রেজওয়ান সিদ্দিকী কাব্যকে সাময়িক বহিষ্কার করা হয়েছে এবং ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার (২০ জুলাই) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম আলী হাসান সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তিনি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা শাহজালাল সোহাগ গ্রুপের কর্মী বলে জানা গেছে ।

বিজ্ঞাপন

ওই ছাত্রের ব্যাপারে বিস্তারিত তথ্য উদঘাটনপূর্বক রিপোর্ট পেশ করার জন্য দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলমকে আহ্বায়ক এবং একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার আলীবর্দী খানকে সদস্য সচিব ও সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামানকে কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে।

এছাড়াও ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মামলা গ্রহণ করে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ গ্রহণ করার জন্য অনুরোধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৯ জুলাই) রাত সাড়ে ৮ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন থেকে তাকে দেশীয় অস্ত্রসহ আটক করে পুলিশ।

এর আগে, বিকেলে সে তার সহযোগীদের নিয়ে অস্ত্রসহ ক্যাম্পাসে মহড়া দেয়। এবং ইবি সিকিউরিটি অফিসার আব্দুস সালাম সেলিম ও সাংবাদিকদের অস্ত্র নিয়ে খুঁজে বেড়ায়। পরে সন্ধ্যা সাড়ে ৭টায় প্রেস কর্নারে এসে সাংবাদিকদের হুমকি দেয়। তাৎক্ষণিকভাবে প্রক্টরিয়াল বডি ও পুলিশ কে খবর দেওয়া হলে প্রক্টরিয়াল বডি এসে তাকে পুলিশের কাছে সোপর্দ করে। তার বাকি তিনজন সঙ্গী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

প্রসঙ্গত, সোমবার রাতে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে ছিনতাইয়ের ঘটনা ঘটায় এই কাব্য। ড্রাইভারকে ছুরি দেখিয়ে দশ হাজার টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকৃতি জানালে ড্রাইভার ও তার সহকারীকে মারধর করে মানিব্যাগ থেকে পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেন তারা।

বিজ্ঞাপন

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমরা জানা মাত্রই তাকে সাময়িকভাবে বহিষ্কার করেছি। তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও মামলার কাজ চলমান রয়েছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর