Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পর্যাপ্ত পারিশ্রমিক দিলে পোশাকের মান আরও বাড়াবে’

লোকাল করেসপন্ডেন্ট
২০ জুলাই ২০২২ ২২:০৪

বাম থেকে চার্লস হোয়াইটলি

আশুলিয়া (সাভার): বাংলাদেশে গার্মেন্টস শ্রমিকদের পর্যাপ্ত পারিশ্রমিক ও সুযোগ-সুবিধা দিলে পোশাকের মান আরও বাড়বে বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

বুধবার (২০ জুলাই) দুপুরে সাভারের আশুলিয়ার জিরাবো এলাকায় আমান স্পিনিং মিলস লিমিটেড কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন ইইউ রাষ্ট্রদূত।

এ বিষয়ে চার্লস হোয়াইটলি বলেন, ‘বাংলাদেশের পোশাক শ্রমিকরা অত্যন্ত দক্ষ। তাদের পর্যাপ্ত পারিশ্রমিক ও সুযোগ-সুবিধা দিলে বাংলাদেশে তৈরি পোশাকের মান আরও বাড়বে। বাংলাদেশের কারখানায় তৈরি পোশাক ইউরোপের বিভিন্ন দেশে রফতানি হচ্ছে।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ বিনিয়োগ বান্ধব দেশ। বাংলাদেশকে সব বিষয়ে তারা সহযোগিতা করতে প্রস্তুত।’ এ সময় শ্রমিকদের সঙ্গে খোলামেলা কথা বলেন ও কারখানাটির কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন ইইউ রাষ্ট্রদূত।

কারখানা পরিদর্শনকালে আমান স্পিনিং মিলস লিমিটেড কারখানার চেয়ারম্যান এম আমান উল্লাহ, ব্যবস্থাপনা পরিচালক তাহরিন আমান, জেনারেল ম্যানেজার সুমন সাহা, এজিএম নাহিদুর রহমান, সিনিয়র ম্যানেজার আমিনুল ইসলাম, এইচআর কর্মকর্তা মনসুর আলী, ব্যবস্থাপক আরিফুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

চার্লস হোয়াইটলি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর