Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভয় পাবেন না, শেখ হাসিনা পাশে আছেন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ জুলাই ২০২২ ২২:৪৬

নড়াইল: জেলার লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ায় সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত বাড়ি ও মন্দির পরিদর্শন করে আওয়ামী লীগের প্রতিনিধি দলের প্রধান কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম স্থানীয়দের উদ্দেশে বলেন, ‘ভয় পাবেন না, শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। তিনিই আমাদেরকে এখানে পাঠিয়েছেন। সাম্প্রদায়িক সম্প্রীতি কারা বিনষ্ট করেছে, তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।’

তিনি বলেন, অপরাধীরা যে দলেরই হোক তাদের কোনো ছাড় দেওয়া হবে না। প্রত্যেক জাতীয় নির্বাচনের আগে দেশের একটি স্বার্থান্বেষী মহল সাম্প্রদায়িক হামলা-মামলার ঘটনা ঘটায়। এ ব্যাপারে সবাইকে সর্তক ও সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, আর্থিক ক্ষতি পুষিয়ে দেওয়া সম্ভব। কিন্তু হৃদয়ের ক্ষরণ পূরণ করা সম্ভব নয়। তারপরেও বাংলাদেশ আওয়ামী লীগ ও বর্তমান সরকার আপনাদের পাশে সব সময় ছিল, আছে এবং ভবিষ্যতে থাকবে।

বুধবার (২০ জুলাই) সকাল ১১টার দিকে প্রতিনিধি দলের নেতৃবৃন্দ ঢাকা থেকে সড়কপথে দিঘলিয়ার সাহাপাড়ায় পৌঁছে ক্ষতিগ্রস্ত বাড়ি, দোকানপাট এবং মন্দির পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য ও স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃস্থানীয় লোকজনদের সঙ্গেও কথা বলেন তারা।

পরে দিঘলিয়া সাহাপাড়া রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবাস চন্দ্র বোস।

সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হোসেন এমপি, নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মোর্ত্তজা, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু ও স্থানীয় সংখ্যালঘু সম্প্রদায়ের নেতা শিবনাথ সাহা, শিক্ষক তরুন সাহা ও দিলীপ সাহা।

এ সময় আরও উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমানয়ারা, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি কাজী মেজবাউল হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, সহ-সভাপতি নির্মল চ্যাটার্জি, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, সাংগঠনিক সম্পাদক শাহজালাল মুকুল, উপ বন ও পরিবেশ সম্পাদক রাজীব মজুমদার রাজু, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান।

মতবিনিময় সভায় নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা বলেন, শান্তিপ্রিয় নড়াইলে যারা এ ঘৃণ্য ঘটনার সঙ্গে জড়িত তাদের অবশ্যই বিচার হবে। আপনাদের সাহস বাড়াতে হবে। মানসিকভাবে ভেঙ্গে পড়লে হবে না। আমরা আপনাদের পাশে সবসময় ছিলাম, আছি এবং ভবিষ্যতে থাকব।

সভা শেষে আওয়ামীলীগের কেন্দ্রীয় প্রতিনিধি দলের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে নগদ টাকা দেওয়া হয়।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ আবু হেনা মিলন জানান, বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক আছে। সাম্প্রদায়িক হামলা দায়েরকৃত মামলায় বুধবার বাগডাঙ্গা গ্রামের হারেজ মীরের ছেলে ওসমান মীর (৩২) সহ বুধবার পর্যন্ত মোট সাতজনকে গ্রেফতার করা হয়েছে এবং তাদের প্রত্যেকের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

প্রসঙ্গত, শুক্রবার দিঘলিয়া সাহাপাড়ার আকাশ সাহার ফেসবুক থেকে মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি করে পোস্ট দেওয়ার অভিযোগে বিক্ষুব্ধ লোকজন সাহাপাড়ার ৫-৬টি বাড়িঘর ও ৬টি দোকান ঘরসহ চারটি পূজামণ্ডপ ভাঙচুর করে ও একটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষুব্ধ লোকজনকে লাঠিপেটা করে এবং টিয়ারশেল ও শটগানের ফাঁকা গুলি ছোড়ে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর