Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লোডশেডিংয়ের তথ্য এসএমএস’র মাধ্যমে জানানো হবে

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ জুলাই ২০২২ ২০:৫৬

ঢাকা: বিদ্যুৎ ঘাটতি মোকাবিলায় চলমান লোডশেডিংয়ের তথ্য এসএমএস’র মাধ্যমে গ্রাহকদের অবহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া বিদ্যুৎ সংকট মোকাবিলায় সরকার যেসব সিদ্ধান্ত নিয়েছে তা কঠোরভাবে মনিটরিং করার জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিবকে (প্রশাসন) আহ্বায়ক করে বৃহস্পতিবার (২১ জুলাই) এই কমিটি গঠন করা হয়।

এর আগে, বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বিদ্যুতের সাশ্রয়ী ব্যবহার সংক্রান্ত পর্যালোচনা সভা ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। সেখানে বুধবার (২০ জুলাই) প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে ব্যয় সংকোচন সংক্রান্ত সভায় গৃহীত বিদ্যুৎ বিভাগের জন্য প্রযোজ্য সিদ্ধান্তগুলো বাস্তবায়নের লক্ষ্যে পরিকল্পনা নেওয়া হয়।

বিজ্ঞাপন

সভায় রাত ৮টার পর দোকানপাট, শপিং মল, মার্কেট, বিপণী বিতান বন্ধের বিষয়টি মনিটরিং জোরদার, ভার্চুয়াল প্লাটফর্মে সভা করা, বিদ্যুৎ সাশ্রয়ে বাতি ও এসি সর্বোচ্চ কম ব্যবহার নিশ্চিত করাসহ বিদ্যুৎ সাশ্রয়ের বিষয়ে মনিটরিং ব্যবস্থা জোরদার করার সুবিধার্থেই মনিটরিং কমিটি গঠন করা হয়।

পর্যালোচনা সভায় অন্যান্যের মাঝে পিডিবি’র চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান, আরইবি’র চেয়ারম্যান মোহাম্মদ সেলিম উদ্দিন, পাওয়ার সেলের ডিজি মোহাম্মদ হোসাইনসহ বিভিন্ন দফতর/সংস্থার প্রধানরা যুক্ত ছিলেন।

সারাবাংলা/জেআর/পিটিএম

এসএমএস তথ্য লোডশেডিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর