Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেলিটকের তারেককে ধরতে রেড এলার্ট জারির নির্দেশ

স্টাফ করেসপনডেন্ট
২৪ জুলাই ২০২২ ২২:৫০

ফাইল ছবি: হাইকোর্ট

ঢাকা: কানাডায় পলাতক সাজাপ্রাপ্ত টেলিটকের সাবেক সহকারী ব্যবস্থাপক (সিস্টেম অপারেশন) এস এম তারেক রহমানকে ধরতে ইন্টারপোলের মাধ্যমে রেড এলার্ট জারির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

স্বরাষ্ট্র সচিব ও পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। এ বিষয়ে আগামী ১৬ অক্টোবরের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে হলফনামা আকারে আদালতকে জানাতে বলা হয়েছে।

রোববার (২৪ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এদিন মামলার আরেক আসামি আবুল কালামের আপিল শুনানির সময় হাইকোর্ট এই আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী একেএম ফজলুল হক। আপিলকারীর পক্ষে ছিলেন আইনজীবী একেএম নুরুল আলম।

ঘটনার বিবরণ থেকে জানা যায়, আসামি এস এম তারেক রহমান ও আবুল কালাম ২০১০ সালের অক্টোবর থেকে ২০১১ সালের জুন পর্যন্ত সময়ে টেলিটকের প্রি-পেইড সিমকে পোস্ট পেইডে কনভার্টের মাধ্যমে ১২.৮২ কোটি মিনিট যার মোট মূল্য ০.৭৬ টাকা হিসেবে ৯.৭৪ কোটি টাকা পরস্পর যোগসাজশে আত্মসাৎ করেন। এ ঘটনায় কোম্পানির সেক্রেটারি মাহবুবুর রহমান বাদী হয়ে ২০১১ সালের ১২ অক্টোবর গুলশান থানায় মামলা দায়ের করেন।

মামলার সাক্ষ্যগ্রহণ শেষে ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালত ২০১৯ সালের ৬ মে আসামি এস এম তারেক রহমানকে পাঁচ বছরের কারাদণ্ড এবং তিন কোটি টাকা জরিমানা করেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

টপ নিউজ টেলিটক তারেক রহমান নির্দেশ রেড এলার্ট জারি হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর