Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শিডিউল ভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত পরিকল্পিত লুটপাট’

ঢাবি করেসপন্ডেন্ট
২৫ জুলাই ২০২২ ২০:১৭

ঢাকা: জ্বালানি সংকট মোকাবিলায় সরকার কর্তৃক গৃহীত শিডিউল ভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্তকে পরিকল্পিত লুটপাট বলে আখ্যা দিয়েছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। এ ছাড়া জ্বালানি নিরাপত্তা আইনের সমালোচনা করেছে সংগঠনটি।

সোমবার (২৫ জুলাই) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য পাদদেশ থেকে শিডিউল ভিত্তিক লোডশেডিং-এর প্রতিবাদে হারিকেন হাতে মিছিল শুরু করে সংগঠনটির নেতাকর্মীরা।

এর আগে রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত সমাবেশে এ সব কথা বলেন বক্তারা।

বিদ্যুৎ কম খরচ করলেও সংকটের সমাধান হবে না জানিয়ে সমাবেশে গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্নয়ক আবুল হাসান রুবেল বলেন, ‘রাশিয়া-ইউক্রেন পরিস্থিতির উন্নতি হোক বা না হোক, বাংলাদেশের বর্তমান পরিস্থিতি অবসম্ভাবী ছিল। বিদ্যুৎ নিয়ে যে সব সংকট রয়েছে এগুলো মোকাবিলায় সরকার কোনো পদক্ষেপ নেয়নি। সরকার বলছে বিদ্যুৎ কম খরচ করুন, তাহলে সেপ্টেম্বরে সংকট কেটে যাবে। কিন্তু আমি বলছি সমাধান হবে না।’

সরকারের উন্নয়ন হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে উল্লেখ করে সংগঠনটির সভাপতি মশিউর রহমান খান রিচার্ড বলেন, ‘আমরা রাত আটটায় দোকানপাট বন্ধ করব,আর তারা তাদের ভাই-ব্রাদারদের বিভিন্ন বরাদ্দ দিয়ে সমৃদ্ধ করছেন। সামিট গ্রুপ, কুইক রেন্টাল গ্রুপকে বরাদ্দ দিয়ে রেখেছি কিন্তু তাদের কাছ থেকে আমরা বিদ্যুৎ নিই না। একদিন নেব, সে আশায় তাদের বসিয়ে বসিয়ে বরাদ্দ দিচ্ছি। এগুলো লুটপাটের প্রকল্প। সরকারের উন্নয়ন আমাদের হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে আর এ জন্যই আমরা হারিকেন মিছিল করছি।’

এ সময় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন সংগঠনটির অর্থ সম্পাদক আরমানুল হক, নাগরিক ছাত্র এক্যের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লাসহ অনেকে।

সারাবাংলা/আরআইআর/একে

ছাত্র ফেডারেশন বিদ্যুৎ বিভ্রাট লোডশেডিং


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর