Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জ্বালানি-বিদ্যুৎসহ সব পরিষেবা ব্যবহারে এখনই সাশ্রয়ী হতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২২ ১৫:৪০

ঢাকা: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, ভবিষ্যৎ সংকট সামাল দিতে জ্বালানি ও বিদ্যুৎসহ সব পরিষেবা ব্যবহারে এখনই সাশ্রয়ী হতে হবে। আমি অনুরোধ করব আপনারা ব্যক্তি জীবনেও সাশ্রয়ী হবেন।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জুলাই-২২ মাসের মাসিক সমন্বয় সভায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এসব কথা বলেন। সভায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ‘অর্থনৈতিক কর্মকাণ্ড কোথাও ব্যহত না করে আমাদের কৃচ্ছতা সাধন করতে হবে। সরকারের লক্ষ্য ভবিষ্যতে যেন কোনো সংকট তৈরি না হয়, সেজন্য এভাবে সতর্ক হতে হচ্ছে।’

করোনা মহামারির সময়ে প্রধানমন্ত্রী বস্ত্রখাতসহ সব ব্যবসায়িদের মাঝে আর্থিক প্রণোদনা ঘোষণা করেন পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে শিল্পপ্রতিষ্ঠান খুলে রাখার পক্ষে সাহসিক সিদ্ধান্ত নেন, ফলে বিশ্বব্যাপি চরম অর্থনৈতিক মন্দার সময়ও দেশের প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়েছে, বলেও জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, ‘অন্যদিকে শ্রীলংকা করোনা মহামারির সময়ে শিল্প কলকারখানসহ সব কিছু বন্ধ রেখে আজ দেউলিয়া। করোনা মহামারির সময়ে প্রধানমন্ত্রীর সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তের কারণেই দেশ এক মহাবিপর্যয়কে কাটিয়ে উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছে।’

সারাবাংলা/এমও

গোলাম দস্তগীর গাজী জ্বালানি-বিদ্যুৎ বস্ত্র ও পাট মন্ত্রণালয় সাশ্রয়ী

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর