Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু, বেড়েছে শনাক্ত

সারাবাংলা ডেস্ক
২৬ জুলাই ২০২২ ১৬:৩৩

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল পাঁচ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছেন ৬২১ জন। যা আগের দিন ছিল ৫৪৮ জন। এ হিসাবে আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে এবং শনাক্তের সংখ্যা বেড়েছে।

তবে কমেছে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার। আগের দিন শনাক্তের হার ছিল ৭ দশমিক ৮৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার হয়েছে ৬ দশমিক ১৪ শতাংশ।

মঙ্গলবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের কোভিড ইউনিটের পরিচালক ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে— গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন বুথ থেকে ১০ হাজার ৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে নতুন ও পুরনো মিলে নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ১১৯টি। এ নিয়ে দেশে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হলো ২০ লাখ ২ হাজার ৯৪৪ জনের শরীরে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৬ দশমিক শূন্য ১৪ শতাংশ। যা আগের দিন ছিল ৭ দশমিক শূন্য ৮৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ১৩২ জন। যা আগের দিন ছিল ১ হাজার ২৭৭ জন। আগের ২৪ ঘণ্টার তুলনায় পরের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিতদের মধ্যে সুস্থ হওয়া রোগীর সংখ্যা কমেছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৩৮ হাজার ৩৭২ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক দশমিক ৭৮ শতাংশ। যা আগের দিন ছিল ৯৬ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে দেশে চার জনের মৃত্যু হওয়ায় এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ২৭৫ জনের। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

করোনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৮ হাজার ৬৮৬ জন পুরুষ, ১০ হাজার ৫৮৯ জন নারী। শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি।

সারাবাংলা/এসএসএ

করোনা শনাক্ত সংক্রমণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর