Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লোডশেডিংয়ের প্রতিবাদে ২৯, ৩০ ও ৩১ জুলাই বিএনপির বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ জুলাই ২০২২ ১৭:০২

ফাইল ছবি

ঢাকা: বিদ্যুতে লোডশেডিং এবং জ্বালানি খাতের অব্যবস্থাপনার প্রতিবাদে আগামী ২৯ ও ৩০ জুলাই ঢাকা মহানগরসহ সব মহানগর এবং ৩১ জুলাই দেশের প্রতিটি জেলা সদরে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘লোডশেডিং এবং জ্বালানি খাতের অব্যবস্থাপনার প্রতিবাদ করার জন্য বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে ২৯ ও ৩০ জুলাই ঢাকা মহানগরসহ প্রত্যেকটা মহানগর এবং ৩১ জুলাই প্রত্যেকটা জেলায় বিক্ষোভ সমাবেশ করার সিদ্ধান্ত হয়েছে। অর্থাৎ যার যেদিন সুবিধা, সে সেইদিন বিক্ষোভ সমাবেশ আয়োজন করবে। উপজেলা পর্যায়ের বিক্ষোভ সমাবেশের তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।’

‘এখানে একটা জিনিস বলে রাখি, ঢাকা মহানগর উত্তর বিএনপি ২৯ জুলাই এবং দক্ষিণ বিএনপি ৩০ জুলাই বিক্ষোভ সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে’- বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘বিএনপির স্থায়ী কমিটির সভায় বিদ্যুৎ ও জ্বালানি অব্যবস্থাপনার দায় স্বীকার করে সরকারকে পদত্যাগ করার আহ্বান জানানো হয়। নিত্য পণ্যের মূল্য বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করা হয়। চাল, ডাল, তেল, লবন, চিনি, মাছ, মাংসের ক্রমবর্ধমান মূল্য বৃদ্ধির পেছনে সরকারের অব্যবস্থাপনা ও সরকারের মদদপুষ্ট সিন্ডিকেটকে দায়ী করা হয়। বিশেষ করে আন্তর্জাতিকভাবে সয়াবিন তেলের মূল্য ৩২ শতাংশ, পামওয়েলের দাম ৪৮ শতাংশ কমলেও সরকারি মদদপুষ্ট ব্যবসায়ীরা আগের মূল্যে বিক্রি অব্যবাহ রাখায় তীব্র ক্ষোভ জানানো হয়।’

সারাবাংলা/এজেড/এসএসএ

লোডশেডিং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর