Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নরেন্দ্র মোদির সঙ্গে আ. লীগের প্রতিনিধি দলের সাক্ষাৎ আজ


২৩ এপ্রিল ২০১৮ ১১:৩৪

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে ভারত সফরে যাওয়া বাংলাদেশ আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দলটি সোমাবার (২৩ এপ্রিল) বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে রোববার (২২এপ্রিল) প্রতিনিধি দলটি ভারত সফরে গেছেন।

রোববার বিকেলে ভারতে পৌঁছে রাজঘাটে মহাত্মা গান্ধী মেমোরিয়ালে শ্রদ্ধা নিবেদন এবং ‘হুমায়ুনের সমাধিসৌধ’ পরিদর্শন করেন। এ ছাড়াও বাংলাদেশি দূতাবাসের সৌজন্যে এক প্রীতিভোজে অংশ নেয় প্রতিনিধি দলটি।

রোববার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আওয়ামী লীগের প্রতিনিধি দলটি ভারত সফরের উদ্দেশ্যে রওনা করেন।

সফরে দুই দলের নেতাদের মধ্যে বৈঠক ও সাক্ষাৎ কর্মসূচি রয়েছে। সামনে জাতীয় নির্বাচনের আগে ক্ষমতাসীন দলের নেতাদের এ বৈঠককে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।

এর আগে শনিবার (২১ এপ্রিল) বিকালে সফরের বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলের সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, সফরে পার্টি টু পার্টি আলোচনা হবে। এতে দুই দলের মধ্যে সম্পর্ক বাড়বে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের ক্ষমতার উৎস এদেশের জনগণ। বিজেপি এসে আমাদের জন্য ভোট চাইবে না, চাইতেও পারবে না। তারা অন্যদেশের অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপ করে না। অন্যান্য দেশ এ বিষয়ে খুব দৌড়াদৌড়ি করে। ইন্ডিয়া এসব করে না।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ২২ এপ্রিল সকালে ঢাকা ত্যাগ করে নয়াদিল্লি পৌঁছাবে প্রতিনিধি দল। ওইদিন রাতে বাংলাদেশি দূতাবাসের আয়োজনে নৈশভোজে অংশ নেবেন তারা। ২৩ এপ্রিল সকালে ভারতের লোকসভার স্পিকার সুমিত্রা মহাজনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও পার্লামেন্ট অধিবেশন পরিদর্শন করবেন এবং ভারতীয় জনতা পার্টির নেতা এম জে আকবরের দেওয়া মধ্যাহ্ন ভোজেও অংশ নেবেন প্রতিনিধি দলটি।

বিজ্ঞাপন

এ দিন বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ হওয়ার কথা রয়েছে। পরে বিজেপি নেতাদের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা শেষে নৈশভোজে অংশ নেবেন আওয়ামী লীগের প্রতিনিধিদলের সদস্যরা।

তিন দিনের সফর শেষে ২৪ এপ্রিল দেশে ফিরবে প্রতিনিধি দলটি। প্রতিনিধিদলের হয়ে ভারত সফরে আছেন  প্রেসিডিয়াম সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিজবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. মো. আব্দুস সবুর, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. গোলাম কিবরিয়া রাব্বানী চিনু।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর