Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন রাষ্ট্রপতির

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২২ ২২:৫৯

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করেছেন। শনিবার (৩০ জুলাই) রাজধানীর বিজয় সরণিতে অবস্থিত এই জাদুঘর পরিদর্শনে যান তিনি।

রাজধানীর বিজয় সরণিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের পশ্চিম পাশে ১০ একর জমির ওপর বাংলাদেশ সেনাবাহিনী নিয়ন্ত্রিত ‘বঙ্গবন্ধু সামরিক জাদুঘর’ নির্মিত হয়েছে।

বিশ্বমানের স্থাপত্য জাদুঘরটি শুধুমাত্র দেশের সামরিক ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন অস্ত্র ও গোলাবারুদ, সাফল্যের গল্প, বিশেষ করে সমগ্র মুক্তিযুদ্ধের অবিশ্বাস্য বীরত্ব ও বীরত্ব প্রদর্শনের জন্য।

রাষ্ট্রপতি জাদুঘরে পৌঁছালে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকের-উজ-জামান এবং সশস্ত্র বাহিনী বিভাগের কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা তাকে স্বাগত জানান।

পরে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর প্রতিষ্ঠার সংক্ষিপ্ত ইতিহাস রাষ্ট্রপতি হামিদের কাছে তুলে ধরা হয়। এ সময় জাদুঘর কর্তৃপক্ষ রাষ্ট্রপতিকে একটি ক্রেস্ট উপহার দেন। রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু সামরিক জাদুঘরকে একটি ক্রেস্ট প্রদান করেন।

বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর জন্য নির্ধারিত গ্যালারিসহ জাদুঘরের ছয়টি পৃথক অংশ রয়েছে। সশস্ত্র বাহিনী বিভাগের সর্বাধিনায়ক রাষ্ট্রপতি হামিদ তার সফরসঙ্গীদের নিয়ে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের বিভিন্ন কক্ষ ও স্থাপনা পরিদর্শন করেন। এ সময় তিনি দর্শনার্থী বইয়েও সই করেন এবং ফটোসেশনে অংশ নেন।

রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, রাষ্ট্রপতির সচিব এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিতি ছিলেন। [সূত্র: বাসস]

সারাবাংলা/পিটিএম

পরিদর্শন বঙ্গবন্ধু সামরিক জাদুঘর রাষ্ট্রপতি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর