Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ত্রীকে পুড়িয়ে হত্যা: স্বামীর ফাঁসির আদেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ জুলাই ২০২২ ১৮:৫৮

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর ডেমরায় যৌতুকের জন্য স্ত্রীকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার ঘটনায় স্বামী মো. আমিন ওরফে ফকির আমিনের ফাঁসির রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনাল।

রোববার (৩১ জুলাই) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক এ এম জুলফিকার হায়াত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। পাশাপাশি, আমিনকে ৫০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

বিজ্ঞাপন

মামলার অভিযোগে বলা হয়, ১৯৯৩ সালের জুন মাসে ভিকটিম শাবানা বেগমের সাথে আমিন বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের দুটি সন্তানও রয়েছে। বিয়ের পর থেকে আমিন ভিকটিমকে যৌতুকের জন্য শারীরিক ও মানসিক নির্যাতন চালায়। পরে শাবানার পরিবার আমিনকে তিন লাখ টাকা দেয়। ঘটনার এক মাস আগে সে আবারও এক লাখ টাকা যৌতুক দাবি করে।

সর্বশেষ ভিকটিম তাকে ২০ হাজার টাকা এনে দেয়। বাকি ৮০ হাজার টাকা ইদের পর দিতে বলে আমিন। ১১ নভেম্বর সকালে সে আবার টাকার জন্য চাপ দেয়। টাকা আনতে অস্বীকার করলে আমিন শাবানার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে শাবানাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শাবানা মারা যান। এ ঘটনায় শাবানার বোন শিল্পী ইয়াসমিন ডেমরা থানায় মামলা করেন।

২০০৬ সালের ১২ মার্চ মামলাটি তদন্ত করে আমিনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা ডেমরা থানার সাব-ইন্সপেক্টর আবুল কালাম আজাদ। মামলার বিচার চলাকালে আদালত ১৮ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

সারাবাংলা/এআই/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর