Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ দিনের মধ্যে এমপিও সংক্রান্ত আপিল শুনানির ফলাফল

স্টাফ করেসপন্ডেন্ট
৬ আগস্ট ২০২২ ০০:০২

ঢাকা: আগামী ১৫ দিনের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও সংক্রান্ত আপিল শুনানির ফলাফল প্রকাশ করা হবে। গত ২ থেকে ৪ আগস্ট পর্যন্ত ৩ দিনব্যাপী শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর ছিদ্দীক উপস্থিত ছিলেন। তিনি আপিল শুনাসি সুষ্ঠুভাবে করার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা-২০২১ এর আলোকে সারা দেশের বিভিন্ন স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) এমপিওভুক্তির জন্য গত ৩০.৯.২০২১ তারিখে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। এতে অনলাইনে ১০.১০.২০২১ থেকে ৩১.১০.২০২১ তারিখ পর্যন্ত আবেদন গ্রহণের সময়সীমা নির্ধারণ করে দেওয়া হয়। অনলাইনে ৪,৭২৯টি আবেদন পাওয়া যায়।

যাচাইবাছাই শেষে এমপিও প্রাপ্তির জন্য যোগ্য শিক্ষা প্রতিষ্ঠান নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ৬৬৬টি, মাধ্যমিক বিদ্যালয় ১ হাজার ১২২টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ১৩৬টি, উচ্চ মাধ্যমিক কলেজ ১০৯টি এবং ডিগ্রি কলেজ ১৮টি সর্বমোট ২০৫১টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য গত ০৬.০৭.২০২২ তারিখে আদেশ জারি করা হয়।

অবশিষ্ট ২,৬৭৮ টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য যোগ্য বিবেচিত হয়নি।

যেসব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়ার যোগ্য বিবেচিত হয়নি, সেসব শিক্ষা প্রতিষ্ঠানের কাছ থেকে নীতিমালার ১৬.৪ ধারা অনুযায়ী আপিল আবেদনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

আপিল আবেদন গ্রহণের সময়সীমা নির্ধারিত ছিল ২১ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত। প্রকাশিত বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে সারা দেশ থেকে সর্বমোট ১,৭২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের আপিল আবেদন পাওয়া যায়।

বিজ্ঞাপন

আপিল শুনানিতে ১,৭২৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১৫৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান অংশ নেয় এবং ১৭১টি শিক্ষা প্রতিষ্ঠান আপিল শুনানিতে অনুপস্থিত থাকে।

সারাবাংলা/টিএস/এমও

আপিল শুনানি এমপিও এমপিও সংক্রান্ত ফলাফল

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর