Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে নিয়োগে লেনদেন: কর্মচারী বরখাস্ত

চবি করেসপন্ডেন্ট
৭ আগস্ট ২০২২ ২১:১৪

মানিকচন্দ্র দাশ

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কর্মচারী নিয়োগে তিন চাকরি প্রার্থীর কাছ থেকে টাকা লেনদেনের অডিও রেকর্ড ফাঁসের ঘটনায় রেজিস্ট্রার অফিসের নিম্নমান সহকারী মানিকচন্দ্র দাশকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

রোববার (৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

এ বিষয়ে শিরীণ আখতার বলেন, ‘অভিযুক্ত মানিক চন্দ্রকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি শোনা মাত্রই চার সদস্যের একটি তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে। এছাড়াও গতকাল শনিবার (৬ আগস্ট) হাটহাজারী মডেল থানায় মামলা করা হয়েছে। তদন্ত কমিটিকে বলা হয়েছে দ্রুত প্রতিবেদন জমা দিতে। তদন্ত প্রতিবেদনে সত্যটা পাওয়া গেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন: চবিতে কর্মচারী নিয়োগে লেনদেনের অডিও ফাঁস, চাকরিপ্রার্থীকে হুমকি

এর আগে, শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের নিম্নমান সহকারী মানিকচন্দ্র দাশের বিরুদ্ধে কর্মচারী নিয়োগে তিন চাকরি প্রার্থীর কাছ থেকে ৮ লাখ ২০ হাজার টাকা লেনদেনের অডিও রেকর্ড ফাঁসের অভিযোগ উঠে। চাকরি প্রার্থী টাকা ফেরত চাওয়ায় তাকে হুমকি দিতেও শোনা যায় অডিও রেকর্ডে।

পরে, গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান বাদি হয়ে হাটহাজারী মডেল থানায় একটি মামলা করেন। এছাড়াও আমানত হলের প্রভোস্ট প্রফেসর নির্মল কুমার সাহাকে আহবায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- সহকারী প্রক্টর মো. আহসানুল কবীর, ডেপুটি রেজিস্ট্রার রশীদুল হায়দার জাবেদকে সদস্য ও ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ ফজলুল করিম। কমিটিকে ৫ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/এনএস

কর্মচারী বরখাস্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবিতে নিয়োগে লেনদেন

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর