Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় অবৈধ মজুত ১২ হাজার বস্তা সার জব্দ, গুদাম সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২২ ১৩:৪৩

বগুড়া: বগুড়ার এরুলিয়া এলাকা থেকে অবৈধভাবে মজুত করা বিপুল পরিমান ডিএপিও ইউরিয়া সার আটক হয়েছে। রোববার রাতে মঞ্জু করিম ট্রেডার্স নামে এক ব্যবসা প্রতিষ্ঠানের ওই গুদামে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করেন। এ সময় সার ছাড়াও ২টি ট্রাক আটক ও সারের গুদামটি সিলগালা করে দেওয়া হয়। আটককৃত সারের পরিমান প্রায় ১২ থেকে ১৫ হাজার বস্তা।

কালোবাজারে বিক্রির জন্য অবৈধভাবে সার মজুতের খবর পেয়ে রাত ১১টার দিকে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সমর কুমার পালের নেতৃত্বে ভ্রাম্যমান আদলত অভিযান পরিচালনা করেন। প্রায় রাত সাড়ে ১২টা পর্যন্ত অভিযান চলে। এ সময় সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছিলেন।

বিজ্ঞাপন

ইউএনও জানান, মঞ্জু করিম ট্রেডার্সের মালিক নাজমুল পারভেজ কনক নামে কোনো সার ডিলার নেই। এই ব্যক্তি অবৈধভাবে সার মজুত করে বগুড়ার বিভিন্ন উপজেলাসহ পাশের নওগাঁ জেলাতেও সার বিক্রি করছিল। এটি সম্পূর্ণ অবৈধ।

তিনি জানান, এরুলিয়ার গুদামটিতে বেশ কিছুদিন ধরে অবৈধভাবে সার মজুত করে কালোবাজারে বিক্রি করা হচ্ছিল, এমন খবর পেয়ে তারা অভিযান পরিচালনা করেন। এ সময় গুদামটিতে ১২ থেকে ১৫ হাজার বস্তা সার পাওয়া গেছে। এছাড়া গুদামের বাইরে দুটি ট্রাক পাওয়া যায়।

এ ব্যাপারে বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক জানান, নিয়মিত সার মনিটরিং ব্যবস্থায় এ ধরনের অভিযান। সারসহ সব ধরনের অবৈধ মজুদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এ বিষয়ে বগুড়া ফার্টিলাইজার এ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল কালাম আজাদ জানান, সার মজুত করে থাকলে তা ভালো নয়।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর