Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গমাতার আদর্শ ধারণ করে মানুষের কল্যাণে কাজ করতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ আগস্ট ২০২২ ১৯:১৭

ফাইল ছবি: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের আদর্শ ধারণ করে দেশের মানুষের কল্যাণে আমাদের কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধু সারাজীবন মানুষের কল্যাণে সংগ্রাম করেছেন, সংসার সামাল দিয়েছেন বঙ্গমাতা। বঙ্গবন্ধু জীবনের শ্রেষ্ঠ সময়গুলোর ১৩ বছর জেলে কাটিয়েছেন। বঙ্গমাতা মাত্র আট বছর বয়সে বঙ্গবন্ধুর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তিনি কোনোদিন বিরক্ত হননি বঙ্গবন্ধুর প্রতি, উৎসাহ ও সাহস জুগিয়েছেন। তিনি ছিলেন একজন আদর্শ গৃহিনী।

সোমবার (৮ আগস্ট) ঢাকায় বাংলাদেশ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত মহীয়সী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘বঙ্গমাতা পাঁচ সন্তানকে নিয়ে কঠিন সময় অতিবাহিত করেছেন। এর মাঝে সন্তানদের যোগ্য করে মানুষ করেছেন, দলের নেতাকর্মীদের পরামর্শ দিয়েছেন। বঙ্গমাতা একজন দক্ষ গৃহিনী এবং রাজনীতিবীদের স্ত্রী ছিলেন। ৭ মার্চের ভাষণের আগে তিনি সঠিক পরামর্শই বঙ্গবন্ধুকে দিয়েছিলেন। একইভাবে বঙ্গবন্ধুর প্যারোলে মুক্তির বিরোধিতা করে শর্তহীন মুক্তি চেয়েছিলেন। তিনি একজন সাধারণ গৃহিনী হয়েও তার সিদ্ধান্ত ছিল অসাধারণ। বঙ্গমাতা বাঙালি জাতির প্রেরণার উৎস। তিনি একজন অতি সাধারণ গৃহিনী হয়েও তার অসাধারণ সিদ্ধান্ত বাঙালি জাতির জন্য স্বাধীনতা অর্জনের পথকে সুগম করেছে।’

উল্লেখ্য, আলোচনা সভা শেষে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তৃতা করেন- বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের চেয়ারম্যান(সচিব) মাহফুজা আখতার, বাংলাদেশ কম্পিটিশন কমিশনের চেয়ারপারসন মো. মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট’র প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মো. জাফর উদ্দিন, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম, রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান।

সারাবাংলা/জিএস/পিটিএম

টিপু মুনশি বাণিজ্যমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর