Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রবাসী স্বামীর থেকে টাকা হাতিয়ে নিতে মেয়েকে ‘অপহরণ’ করলেন মা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২২ ২০:৪৯

বগুড়া: ইরাক প্রবাসী স্বামীর থেকে টাকা হাতিয়ে নেওয়ার জন্য নিজের শিশু মেয়েকে অপহরণ নাটক সাজিয়ে পুলিশের কাছে ধরা পড়েছেন এক নারী। পুলিশ শিশুটিকে উদ্ধার ও শিশুসহ অপহরণ নাটকের সঙ্গে জড়িত তার মা এবং নানীকে ভিকটিম সাপোর্ট সেন্টারে রেখে জিজ্ঞাসাবাদ করেছে।

পুলিশ জানায়, উপজেলার দুর্গাহাটা ইউনিয়নের উকিল আহমেদের শিশু মেয়ে মঞ্জিলা স্থানীয় সার্ক মডেল স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। বুধবার বিকালে তার মা ফারজানা থানায় এসে জানান, তার মেয়েকে অপহরণ করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ তাৎক্ষণিক শিশুটির স্কুলে গিয়ে সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে। সেখানে দেখা যায় শিশুটি স্কুল থেকে বের হয়ে বাড়ির দিকে না গিয়ে উল্টে দিকে যাচ্ছে এবং তার পেছনে বোরখাপড়া এক মহিলা রয়েছে। একটি অটোরিক্সায় তারা সারিয়াকান্দীর ফুলবাড়ি বাজারে যায়। পুলিশ অটোরিকশা শনাক্ত করে।

এদিকে শিশু অপহরণের অভিযোগ নিয়ে আসা, মায়ের কথা সন্দেহজনক মনে হওয়ায় পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করলে শুরু করলে তিনি সব দোষ স্বীকার করেন।

পুলিশ জানায়, স্কুল থেকে বের হয়ে শিশু মঞ্জিলা তার মায়ের সঙ্গে ফুলবাড়িতে যায়। সেখানে আগে থেকেই নানী নাজমা ছিলেন। পরে শিশুটিকে নানী নাজমার বোনের বাড়িতে রেখে এসে পরিকল্পনা অনুযায়ী অপহরণের ঘটনা সাজিয়ে পুলিশকে জানানো হয়।

এর কারণ হিসাবে পুলিশকে শিশুটির মা ফারজানা জানিয়েছে, বিভিন্ন সময় শিশুটির বাবা উকিল আহমেদ বিদেশ থেকে টাকা পাঠান। সম্প্রতি সে টাকা থেকে দেড় লাখ টাকা হারিয়েছে বলে স্বামীকে জানালে তিনি মেনে নেন। ৩/৪ দিন আবারও ২ লাখ ৭০ হাজার টাকা হারিয়েছে বলে শিশুটির মা অপহরণের গল্প সাজান।

বিজ্ঞাপন

ফারজানার স্বামী ইরাক প্রবাসী উকিল আহমেদ কয়েক দিনের মধ্যে দেশ ফেরার কথা। সেজন্যই দ্রুত এই অপহরণের গল্প তৈরি করা হয়। তবে গাবতলী পুলিশের তাৎক্ষণিক পদক্ষেপে তা ভেস্তে যায়। পুলিশ বুধবার সন্ধ্যায় কথিত অপহরন নাটকের শিকার শিশুকে উদ্ধার এবং তার মা ও নানীকে হেফাজতে নেয়।

গাবতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) ওসি বৃহস্পতিবার জানান, উদ্ধার করা শিশু ও তার মা এবং নানী ভিকটিম সাপোর্ট সেন্টার হেফাজতে রয়েছেন। অভিযোগ না থাকলে পরিবারের কোনো অভিভাবকের কাছে হস্তান্তরের ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এমও

অপহরণের নাটক টপ নিউজ প্রবাসী স্বামী বগুড়া

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর