Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীক্ষায় নকল করায় নোবিপ্রবির ৬ শিক্ষার্থী বহিষ্কার

নোবিপ্রবি করেসপন্ডেন্ট
২১ আগস্ট ২০২২ ১৯:৩০

ফাইল ছবি

নোবিপ্রবি: পরীক্ষার হলে অসদুপায় অবলম্বনের দায়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৬ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরমধ্যে একজনকে ১ বছর ও বাকি ৫ জনকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়।

রোববার (২১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দফতর সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার দফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের টার্ম ফাইনাল পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে ৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হলো। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শৃঙ্খলা বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, বহিষ্কৃত শিক্ষার্থীদের মধ্যে পরিসংখ্যান বিভাগের ৪ জন ও আইনবিভাগের ১ জনকে ৬ মাসের জন্য এবং বিবিএ বিভাগের এক শিক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর সারাবাংলাকে বলেন, ‘পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী শৃংখলা বোর্ড তাদের শাস্তি দিয়েছে। এতে একজনকে ১ বছর ও বাকি ৫ জনকে ৬ মাসের জন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে।’ আগামীতে শিক্ষার্থীদের নিয়ম অনুসরণ করে পরীক্ষায় অংশ নেওয়ার আহ্বান জানান প্রক্টর।

সারাবাংলা/এমও

৬ শিক্ষার্থী বহিষ্কার নকল নোবিপ্রবি পরীক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর