Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সম্রাটের চার্জগঠন শুনানি ১৯ সেপ্টেম্বর, জামিনের আদেশ অপেক্ষমাণ

স্টাফ করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২২ ১৬:২৩

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা জ্ঞাত আয়বহির্ভূত আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে চার্জগঠনের তারিখ পিছিয়ে আগামী ১৯ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

সোমবার (১১ আগস্ট) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে চার্জগঠন ও জামিন শুনানির জন্য ধার্য ছিল। এজন্য সকাল সাড়ে ১০ টার দিকে হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্স করে সম্রাটকে আদালতে হাজির করে কারাকর্তৃপক্ষ। চার্জশুনানি পেছাতে সম্রাটের পক্ষে সময় আবেদন করেন আইনজীবী এহেসানুল হক সমাজী।

একইসঙ্গে জামিন শুনানি করেন তিনি।

দুদকের পক্ষে প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর এর বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত চার্জশুনানির তারিখ ১৯ সেপ্টেম্বর ধার্য করেন। তবে জামিনের আদেশের বিষয়টি অপেক্ষমাণ রাখেন।

এদিকে সম্রাটকে আদালতে হাজির করা হবে জেনে শত শত নেতাকর্মী আদালতপাড়ায় জমা হন।

এর আগে গত ১১ মে একই আদালত তিন শর্তে সম্রাটের জামিন মঞ্জুর করেন। ১৬ মে দুদক সম্রাটের জামিন বাতিলের আবেদন করে উচ্চ আদালতে। ১৮ মে হাইকোর্ট বেঞ্চ তার জামিন বাতিল করে ৭ দিনের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। গত ২৪ মে আত্মসমর্পণ করে জামিন চান সম্রাট। আদালত ওই দিন জামিম না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের করা হয়। অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় ইতিমধ্যে জামিন পেয়েছেন তিনি। তবে দুদকের মামলায় কারাগারে রয়েছে।

জানা যায়, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০২০ সালের ২৬ নভেম্বর মামলাটি তদন্ত করে সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

সারাবাংলা/এআই/একে

চার্জগঠন যুবলীগের সম্রাট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর