Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাহালু পৌর মেয়র মান্নান ও প্যানেল মেয়র ইউসুফ বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২২ ১৭:৩৩

বগুড়া: কাহালু পৌরসভার মেয়র মো. আব্দুল মান্নান ও প্যানেল মেয়র মো. ইউসুফ আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-২ শাখার উপ-সচিব ফারজানা মান্নানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই বরখাস্তের আদেশ দেওয়া হয়।

সোমবার (২২ আগস্ট) বরখাস্তের প্রজ্ঞাপন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মেয়র মো. আব্দুল মান্নান ও প্যানেল মেয়র মো. ইউসুফ আলী। তিনি জানান, প্রজ্ঞাপন হাতে পাওয়ার পর ২নং প্যানেল মেয়র মো. জাহিদুর রহমানকে তার দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, ২০২১ সালে ১৩ আগস্ট সকালে এলজিইডি ঢাকা সদর দফতর হতে একটি পরিদর্শক দল কাহালু পৌর সভার ৮ নং ওয়ার্ডে একটি কাজ পরিদর্শন করতে আসেন। পরিদর্শনকালে প্রতিপক্ষের হামলায় কাহালু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র মো. হেলাল উদ্দিন কবিরাজ ও স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. সাইফুল ইসলাম গুরুতর আহত হন। এ ঘটনায় মেয়র মো. আব্দুল মান্নানসহ ১৩ জন ও আরও ১০/১২ জন অজ্ঞাত আসামির বিরুদ্ধে সাবেক মেয়র মো. হেলাল উদ্দিন কবিরাজ বাদী হয়ে কাহালু থানায় একটি মামলা দায়ের করেন।

এই মামলার অভিযোগ পত্র আদালতে গৃহীত হওয়ার পর স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর (৩১) ১ ধারা অনুযায়ী মন্ত্রণালয় তাদের বরখাস্তের আদেশ দেন।

মেয়র মো. আব্দুল মান্নানের সঙ্গে কথা বলা হলে তিনি আদালতে এই আদেশের বিরুদ্ধে আপিল করবেন বলে জানান।

সারাবাংলা/এমও

কাহালু পৌর মেয়র প্যানেল মেয়র বরখাস্ত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর