Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হলমার্কের জেসমিনের জামিন বিষয়ে আদেশ ২৮ আগস্ট

স্টাফ করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২২ ২২:২৪

ঢাকা: ভুয়া ঋণপত্র বা লেটার অব ক্রেডিটের (এলসি) বিপরীতে জনতা ব্যাংকের ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন প্রশ্নে জারি করা রুল শুনানি শেষ করা হয়েছে। এ বিষয়ে রায়ের জন্য আগামী ২৮ আগস্ট দিন ধার্য করেছেন হাইকোর্ট।

সোমবার (২২ আগস্ট) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ রায়ের জন্য এই দিন ধার্য করেন।

বিজ্ঞাপন

আদালতে এদিন জেসমিন ইসলামের পক্ষে ছিলেন আইনজীবী মুনসুরুল হক চৌধুরী। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

পরে ডেপুর্টি অ্যাটর্নি জেনারেল একএম আমিন উদ্দিন মানিক বলেন, ‘ভুয়া এলসির বিপরীতে জনতা ব্যাংকের ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় জামিন প্রশ্নে রুল জারি করেছিল আদালত। আজ ওই রুলের ওপর শুনানি শেষ হয়েছে।’

তিনি আরও বলেন, ‘ভুয়া এলসির বিপরীতে জনতা ব্যাংকের ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় হাইকোর্ট বিভাগ ২০১৯ সালের ১০ মার্চ তাকে জামিন দেন। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে। একই বছরের ১৬ জুন আপিল বিভাগ তার জামিন বাতিল করে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিলেন। এরপর তিনি আত্মসমর্পণ করেন।’

পরবর্তী সময়ে হাইকোর্টে জামিন আবেদন করলে আদালত রুল জারি করেন। এরপর গত ১০ জুন সেই রুলের শুনানির জন্য দিন ধার্য করেন হাইকোর্ট। সোমবার রুলের ওপর শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামী ২৮ আগস্ট আদেশের জন্য দিন ধার্য করেছেন আদালত।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

জামিন জেসমিন রায় হলমার্ক

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর