Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইলমা হত্যা: স্বামীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২২ ১৫:২৬

ঢাবি শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলা

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলা (২৫) হত্যা মামলায় গোয়েন্দা পুলিশের (ডিবি) পুলিশের দেওয়া চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

বুধবার (২৪ আগস্ট) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর ছিদ্দিকের আদালতে মামলাটি নারাজি দাখিলের জন্য ধার্য ছিল। এজন্য ইলমার বাবা সাইফুল ইসলাম চৌধুরী আদালতে হাজির হোন। তবে ডিবি পুলিশের দেওয়া চার্জশিটের বিরুদ্ধে আপত্তি নেই মর্মে আদালতকে জানান। এরপর আদালত ইলমার স্বামী ইফতেখার আবেদীনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন।

ডিবি পুলিশের আবেদনের প্রেক্ষিতে এলমার শ্বশুর অবসর প্রাপ্ত লে. কর্নেল মো. আমিন ও শাশুড়ি শিরিন আমিনকে অব্যাহতি দেন আদালত।

এদিকে মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় নথিটি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বরাবর পাঠানোর আদেশ দেন।

জানা যায়, ১৪ ডিসেম্বর বিকেলে রাজধানীর বনানীতে স্বামীর বাসায় মারা যান ইলমা চৌধুরী। ইলমাকে প্রথমে গুলশান ইউনাইটেড হসপিটালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়।

এই ঘটনায় ইলমার বাবা সাইফুল ইসলাম চৌধুরী বাদী হয়ে ইলমার স্বামী, শ্বশুর ও শাশুড়িকে আসামি করে হত্যা মামলাটি দায়ের করেন।

ইলমাকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ায় ইফতেখারকে অভিযুক্ত করে গত ৩১ মে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ক্যান্টনমেন্ট জোনাল টিমের পরিদর্শক (নিরস্ত্র) কাজী শরীফুল ইসলাম।

সারাবাংলা/এআই/এএম

ইলমা হত্যা টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর