Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীর ২০ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ আগস্ট ২০২২ ২২:৪৬

রাজশাহী: রাজশাহীতে নিবন্ধনহীন ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল থেকে রাজশাহী জেলা ও মহানগর মিলে মোট ১২টি টিম অভিযান পরিচালনা করেছে। এতে জেলা ও মহানগরের ২০ ক্লিনিক-হাসপাতাল ও ডায়াগনস্টিক সিলগালা করা হয়েছে।

এই অভিযানে নেতৃত্ব দেন রাজশাহীর সিভিল সার্জন ডা. আবু সাইদ মো. ফারুক। অভিযানে মহানগরীতে রয়েছে তিনটি টিম। আর জেলায় ছিল নয়টি টিম। অভিযানে খবরে কয়েকটি প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ তালা মেরে পালিয়েছে গেছে।

বন্ধ হওয়া প্রতিষ্ঠানগুলোর হলো- মহানগরীর নিউ ইবনেসিনা হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, স্পন্দন ডায়াগনস্টিক সেন্টার, রেইনবো ডায়াগনস্টিক সেন্টার, বিসমিল্লাহ ডায়াগনস্টিক সেন্টার, বসুন্ধরা হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, ফেয়ার ল্যাব ডায়াগনস্টিক সেন্টার, এশিয়ান ডায়াগনস্টিক সেন্টার, নিউ হাসপাতাল, আল আমিন ডায়াগনস্টিক ও কনসালটেন্ট সেন্টার, মেডিনোভা ডায়াগনস্টিক সেন্টার, সেন্ট্রাল ল্যাব ও মেডিকেল সেন্টার ও আল আমিন নার্সিং হোম।

জেলার প্রতিষ্ঠানগুলো হলো- চারঘাটের গ্রিন সিটি হাসপাতাল, বাগমারার নিউ বাগমারা ডায়াগনস্টিক সেন্টার, সাফল্য ডায়াগনস্টিক সেন্টার এবং ডক্টরস ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক, কালামি হেলথ কেয়ার, বাঘার মঞ্জু ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার ও নাজিয়া ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার এবং গোদাগাড়ীর সততা ডায়াগনস্টিক সেন্টার।

রাজশাহীর সিভিল সার্জন ডা. আবু সাইদ মো. ফারুক জানান, নিবন্ধনবিহীন অনেকে ব্যবসা করছেন। আবার অনেকে প্রথমে নিবন্ধন করেও পরে আর নবায়ন করেননি। সেসব প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। রাজশাহীর ক্লিনিক ও ডায়াগনস্টিক সংগঠনের প্রতিনিধিদের নিবন্ধনবিহীন ও অবৈধ ক্লিনিক ডায়াগনস্টিকের তালিকা দিতে বলা হয়েছে।

তিনি বলেন, ‘যাদের নিবন্ধন নেই তাদের চিহ্নিত করেই মাঠে নামা হয়েছে। নিবন্ধন ছাড়া সরকারি নির্দেশনার বাইরে ব্যবসা পরিচালনা করতে দেওয়া হবে না।’

অভিযানের খবর পেয়ে ক্লিনিক মালিকদের পালিয়ে যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘যারা পালিয়ে যাচ্ছে তাদের আমার চিঠি দেবো। যারা তালা মেরে পালিয়েছে। তাদের আর সুযোগ নেই। আমরা সেগুলো বন্ধ করে দেবো। আমাদের অভিযান চলছে।’

সারাবাংলা/পিটিএম

ক্লিনিক ডায়াগনস্টিক রাজশাহী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর