Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁওয়ে যুবককে হত্যা, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩৩

ঠাকুরগাঁও: জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাকিল আহম্মেদ (২৫) নামের মৎস্যজীবী লীগের এক কর্মীকে প্রকাশ্যে পিটিয়ে হত্যার অভিযোগে ভানোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামসহ ২০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের ভাই ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবু সাহিদ আলম বাদী হয়ে এ মামলা করেন।

বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল আনাম ডন গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার হলদিবাড়ি জামে মসজিদের ইমাম দেলোয়ার হোসেন গত ১৯ আগস্ট (শুক্রবার) জুম্মার নামাজের আগে খুতবায় একটি বাক্যের উচ্চারণ করাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে বিতর্ক শুরু হয়। সেই ঘটনাকে কেন্দ্র করে গত শুক্রবার (২ সেপ্টেম্বর) জুম্মার নামাজ শেষে শাহিদ আলম ও স্থানীয় পল্লি চিকিৎসক আব্দুর রহমানসহ কয়েকজনের মধ্যে বিবাদের সৃষ্টি হয়। পরে যুবলীগ নেতা সাহেদ আলম বাদী হয়ে ১৩ জনকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করে। অভিযোগের সূত্র ধরে ফের গত শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে দু’পক্ষের মধ্য সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সাহিদ আলম (৩০) ও তার ছোট ভাই সাকিল আহম্মেদ গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। তাদের শারিরীক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে দিনাজপুরে চিকিৎসাধীন অবস্থায় গত রোববার (৪ সেপ্টেম্বর) সকালে সাকিল মারা যান।

বিজ্ঞাপন

নিহত সাকিল আহম্মেদ উপজেলার বিশ্বামপুর হলদিবাড়ী গ্রামের মরহুম সামশুল হক অরফে কুসমতদ্দীনের ছেলে ও ভানোর ইউনিয়নের মৎস্যজীবী লীগের নেতা।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ভানোর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলামসহ ২০ জনকে আসামি করে নিহতের ভাই ও ভানোর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবু সাহিদ আলম বাদী হয়ে স্থানীয় থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম ডন হত্যা মামলা দায়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

সারাবাংলা/এনএস

ঠাকুরগাঁও

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর