Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উল্লাপাড়ায় বজ্রপাতে মৃতের সংখ্যা বেড়ে ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫৬

সিরাজগঞ্জ: জেলার উল্লাপাড়ায় বজ্রপাতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে নয়। এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে পাঁচজন। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামে এ ঘটনা ঘটে। উল্লাপাড়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

হতাহতদের সবাই কৃষি শ্রমিক। নিহতরা হলেন- উপজেলার শিপপুর গ্রামের মোবাখর (৪০), মোন্নাফ হোসেন (১৮), শমসের আলী (৬০), আফসার হোসেন (৬৩), শাহিন আলী (২১) এবং মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০), শাহ আলম (৪২), রিতু খাতুন (১৪)। নিহত আরেকজনের পরিচয় এখনও জানা যায়নি। এছাড়া আহতদের উল্লাপাড়া ৩০শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

স্থানীয় পঞ্চক্রোশি ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ জানান, হতাহতরা মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা ধানের চারা তুলে জমিতে বুনছিলেন। হঠাৎ বৃষ্টি শুরু হলে সবাই মাঠের মধ্যে অবস্থিত একটি শ্যালো মেশিন ঘরে গিয়ে ওঠেন। কিন্তু বৃষ্টির মধ্যে বজ্রপাতে আক্রান্ত হন তারা। এতে ঘটনাস্থলেই পাঁচ জনের মৃত্যু হয়। এছাড়া আহত হন আরও কয়েকজন।

তিনি আরও জানান, পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে ও চিকিৎসাধীন অবস্থায় তিন জন মারা যান। এখনও আহত কয়েকজন উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উজ্জ্বল হোসেন ও উল্লাপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম। ইউএনও উজ্জ্বল হোসেন বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বজ্রপাতে মৃত প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে অনুদানের ঘোষণা দেওয়া হয়েছে। আহতদের চিকিৎসার ব্যাপারে খোঁজ-খবরর নেওয়া হচ্ছে। এছাড়া মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

উল্লাপাড়া নিহত বজ্রপাত

বিজ্ঞাপন
সর্বশেষ

সুনামগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক
২১ অক্টোবর ২০২৪ ১৭:১০

সম্পর্কিত খবর