Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারের কর্মসংস্থান কর্মসূচির মজুরি বিতরণ করবে নগদ

সারাবাংলা ডেস্ক
১০ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪১

ঢাকা: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ‘অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)’ প্রকল্পের আওতায় দেড় লাখ শ্রমিকের দৈনিক মজুরি বিতরণ করবে বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস নগদ।

সম্প্রতি, এ লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর, নগদ লিমিটেড এবং বাংলাদেশ ডাক অধিদফতরের মধ্যে একটি ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষর হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক মো. আতিকুল হক এবং নগদের চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এসময় নগদের ডেপুটি জেনারেল ম্যানেজার তানভীর চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশের তিনটি বিভাগের ১৮টি জেলার ১১৪টি উপজেলায় ১ লাখ ৪৬ হাজারের বেশি শ্রমিকের দৈনিক মজুরি পৌঁছে যাবে শ্রমিকের নগদ একাউন্টে। প্রতি শ্রমিকের জন্য দৈনিক মজুরি ৪০০ টাকা হিসাবে বিতরণ করা হবে। ২০২২-২০২৩ সালে দুই পর্যায়ে ৮০ দিনের মজুরি এসব কর্মক্ষম বেকার শ্রমিকরা তাদের নগদ অ্যাকাউন্টে পেয়ে যাবেন।

এই মজুরির অর্থের সাথে ক্যাশ আউট চার্জ দিয়ে দেওয়া হবে। ফলে উপকারভোগীরা এই টাকা বাড়ির কাছের নগদ উদ্যোক্তার কাছ থেকে কোন খরচ ছাড়াই ক্যাশআউট করে নিতে পারবেন।

সারাবাংলা/এমও

ইজিপিপি নগদ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর