Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারাবাংলার খবরে এক্স-রে মেশিন পেলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০২২ ০৯:৪৩

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বসানো হয় নতুন এক্সেরে মেশিন, ছবি: সারাবাংলা

দিনাজপুর: জেলার হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যুক্ত হয়েছে ডিজিটাল এক্স-রে মেশিন ও আল্ট্রাসোনগ্রামের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা চালু হয়েছে। হাসপাতালে এসব পরীক্ষা চালু হওয়ায় খুশি স্থানীয় জনগণ।

তবে রক্ষণাবেক্ষণের অভাবে আবারও যেন মেশিনগুলো বিকল না হয় কর্তৃপক্ষ সেদিকে সুনজর দিবেন বলে দাবি তাদের। গত বুধবার দুপুরে নতুন এক্স-রে মেশিন দিয়ে কার্যক্রম শুরু করে কর্তৃপক্ষ। এর আগে, গত ১৪ ফেব্রুয়ারি সারাবাংলায় ‘বিকল এক্স-রে মেশিন, চিকিৎসকের অভাবে হয় না অপারেশন’ শিরোনামে সংবাদ প্রকাশ পায়। এরপরই নতুন ডিজিটাল এক্স-রে মেশিন ও আল্ট্রাসোনগ্রামের বসানোর উদ্যোগ নেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা শ্যামল কুমার।

বিজ্ঞাপন

হাসপাতালে চিকিৎসা নিতে আসা জমিলা বিবি নামের একজন বলেন, ‘আগে আমাদের হাসপাতালে আল্ট্রাসোনগ্রাম ও এক্স-রে হতো না। গত কয়েকদিন থেকে এসব পরীক্ষা শুরু হয়েছে। এতে আমাদের জন্য ভালো হয়েছে, খরচ কম হচ্ছে।’

এ বিষয়ে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা শ্যামল কুমার দাস বলেন, আমি এই উপজেলায় যোগদানের পর থেকেই স্বাস্থ্য কমপ্লেক্সেটির চিকিৎসা সেবার মান বাড়াতে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় হাসপাতালে আল্ট্রাসোনগ্রামের কার্যক্রম আমি নিজ উদ্যোগে শুরু করেছি। পাশাপাশি একটি ডিজিটাল এক্স-রে মেশিন পেয়েছি। সেটা প্রস্তুত করা হয়েছে, দ্রুত এটারও কাজ শুরু হবে।

সারাবাংলা/এনএস

হাকিমপুর উপজেলা হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর