Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোংলায় থেমে থেমে ভারি বৃষ্টি, নিম্নচাপে উত্তাল পশুর

লোকাল করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৭

মোংলা (বাগেরহাট): বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে থেমে থেমে ভারি বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) নিম্নচাপের কারণে মোংলা বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

এর ফলে জোয়ারের পানি স্বাভাবিকের তুলনায় বেড়ে প্লাবিত হয়েছে দুবলার চর এলাকা। তবে সেখানে কোনো নৌকাডুবির খবর পাওয়া যায়নি। এছাড়া বঙ্গোপসাগরে ঝড় বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে।

বিজ্ঞাপন

এদিকে মোংলা বন্দরের পশুর নদী উত্তাল থাকায় কোস্ট গার্ড সবাইকে মাইকিং করে সতর্ক করছে এবং জেলেদের নিরাপদে সরিয়ে নিয়েছে।

সুন্দরবন পূর্ব বনবিভাগের দুবলা টহল ফাঁড়ির অফিসার ইনচার্জ (ওসি) দিলীপ মজুমদার বলেন, ‘মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) জলোচ্ছ্বাসে কম এলাকা প্লাবিত হয়েছে। সকাল থেকে দুবলার চর এলাকায় বৃষ্টিপাতসহ ঝড়ো হাওয়া বইছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া সাগর উত্তাল থাকায় প্রায় অর্ধশত ট্রলার দুবলার ভেদাখালী, ভাঙার খাল ও মেহেরআলী খালে নিরাপদে আশ্রয় নিয়েছেন।

কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দফতরের স্টাফ অফিসার (অপারেশন্স) লেফট্যানেন্ট কমান্ডার মেসবাহ উদ্দিন জানান, তারা জেলেদের নিরাপদে সরিয়ে অনতে সক্ষম হয়েছেন এবং সতর্কতার সঙ্গে তারা টহল অব্যাহত রেখেছেন। মৎস্যজীবী ও জেলেদের সঙ্গে বৈঠক করে তাদের করণীয় বিষয় পরামর্শ দিয়েছি। এই দুর্যোগে কোস্টগার্ড তাদের পাশে আছে।

সারাবাংলা/এমও

উত্তাল পশুর কোস্টগার্ড নিম্নচাপ ভারি বৃষ্টি মোংলা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর