Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলাদেশে পাকিস্তানি এজেন্টদের জায়গা নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০২২ ২০:৩১

চট্টগ্রাম ব্যুরো : বিএনপি এবং দলটির মহাসচিবকে ‘পাকিস্তানের এজেন্ট’ বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সম্প্রতি মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘পাকিস্তান আমলে ভালো ছিলাম’ বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি একথা বলেন।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রেখেছেন তথ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

এ সময় তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপির মহাসচিব মির্জা ফখরুল প্রমাণ করেছেন তারা পাকিস্তানের এজেন্ট। গত পরশুদিন তিনি বক্তব্য রেখেছেন পাকিস্তানই ভালো ছিল। এতে তিনি প্রমাণ করেছেন তিনি এবং তার দল হচ্ছে পাকিস্তানের এজেন্ট। মির্জা ফখরুল সাহেবরা আসলে হৃদয়ে পাকিস্তানকেই ধারণ করে। দেশকে পাকিস্তানের এজেন্টদের হাত থেকে রক্ষা করতে হবে। এরা যদি আবার সুযোগ পায় তাহলে দেশটাকে আবার পাকিস্তান বানিয়ে ফেলার চেষ্টা করবে। সুতরাং এদের হাত থেকে আমাদের দেশকে রক্ষা করতে হবে। বাংলাদেশে পাকিস্তানী এজেন্টদের কোনো জায়গা নেই।’

‘যে পাকিস্তান আজ আমাদের দিকে তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে, পকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আমাদের প্রশাংসা করেছেন বারবার, আজকের পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বাংলাদেশের প্রশংসা করছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে বলছেন-বাংলাদেশ আমাদের পেছনে ফেলে বহুদূর এগিয়ে গেছে। পাকিস্তানের টেলিভিশনে আলোচনায় শেখ হাসিনার প্রশংসার ঝড় ওঠে। অথচ মির্জা ফখরুল সাহেবরা বলেন, পাকিস্তানই নাকি ভালো ছিল।’

বিজ্ঞাপন

হাছান মাহমুদ বলেন, ‘দেশের কৃষকরা ভালো আছে, দেশের মানুষ ভালো আছে, দেশ এগিয়ে যাচ্ছে, এজন্য অনেকের মন খারাপ। সমগ্র পৃথিবী বাংলাদেশের প্রশংসা করলেও অনেকের মন খারাপ। আর সেই মন খারাপের দলের নেতা হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাঙ্গুনিয়া পৌরসভা অডিটোরিয়ামে আয়োজিত সম্মেলনের উদ্বোধন করেন উত্তর জেলা কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম চৌধুরী। উপজেলা কৃষক লীগের সভাপতি আবদুল মান্নান তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইয়ুব রানার সঞ্চালনায় বক্তব্য রাখেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম ও সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, কেন্দ্রীয় কৃষক লীগের সহ সভাপতি আকবর আলী চৌধুরী, দফতর সম্পাদক রেজাউল করিম রেজা, সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আরমান চৌধুরী, জাতীয় পরিষদ সদস্য মোতাহের হোসেন বাবুল, দক্ষিণ জেলা কৃষক লীগের সভাপতি আতিকুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার, উত্তর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তিন বছরের জন্য আবদুল মান্নান তালুকদারকে সভাপতি ও আইয়ূব রানাকে সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

সারাবাংলা/আরডি/একে

তথ্যমন্ত্রী মির্জা ফখরুল হাছান মাহমুদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর