Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মা সেতুর নাট খুলে ভিডিও: বায়েজিদ তালহার জামিন স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৭

ঢাকা: পদ্মা সেতুর রেলিংয়ের নাট-বল্টু খুলে ভিডিও করার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় বায়েজিদ তালহাকে হাইকোর্টের দেওয়া জামিন ৩১ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছেন চেম্বার আদালত। একইসঙ্গে ওইদিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে এ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

রোববার (১৮ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর। তাকে সহযোগিতা করেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুল আলম ও মুহাম্মদ শাহীন মীরধা। আর বায়েজিদের পক্ষে ছিলেন আইনজীবী অনিক আর হক।

এর আগে, গত ১৪ সেপ্টেম্বর বিচারপতি শেখ হাসান আরিফ ও বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ বায়েজিদ তালহাকে জামিন দেন। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

গত ২৭ জুন পদ্মা সেতুর রেলিং থেকে নাট-বল্টু খুলে নেওয়ার ঘটনায় দায়ের করা মামলার আসামি বায়েজিদ তালহার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন শরীয়তপুরের আদালত। শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সালেহুজ্জামান তার রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

পদ্মা সেতুর নাট খোলার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বায়েজিদ তালহাকে আটক করে। পরবর্তীতে তার নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। এরপর বিচারিক আদালতে বায়েজিদ তালহার জামিন নামঞ্জুর হলে হাইকোর্টে আবেদন করেন তিনি। গত ১৪ সেপ্টেম্বর বিচারপতি শেখ হাসান আরিফ ও বিশ্বজিৎ দেবনাথের হাইকোর্ট বেঞ্চ বায়েজিদ তালহাকে জামিন দেন।

আজ রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে তালহার জামিন ৩১ অক্টোবর পর্যন্ত স্থগিত করে একই দিন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেন চেম্বার আদালত।

সারাবাংলা/কেআইএফ/এমও

জামিন স্থগিত টপ নিউজ নাট খুলে ভিডিও পদ্মা সেতু বায়েজিদ তালহা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর