Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে চলছে ছাত্রলীগের অবরোধ, ক্লাস-পরীক্ষা স্থগিত

চবি করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:১৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি বর্ধিত করার দাবিতে মূল ফটকে তালা লাগিয়ে অনির্দিষ্টকালের ডাকা অবরোধ চলমান রয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ চলাচলের জন্য সাময়িকভাবে মূল ফটক খুলে দেওয়া হয়েছে বলে জানানো হয়।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টা থেকে অবরোধ শুরু হয়। দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক খুলে দেওয়া হলেও ক্লাস-পরীক্ষা স্থগিত রয়েছে।

বিজ্ঞাপন

সকাল থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের একমাত্র যাতায়াতের বাহন শাটল ট্রেন ক্যাম্পাসে ঢুকতে পারেনি। শিক্ষক ও কর্মচারীদের বাস চলচলও বন্ধ রয়েছে। যার ফলে কমপক্ষে ১৪টি বিভাগে পূর্বনির্ধারিত পরীক্ষা স্থগিত হয়েছে। হচ্ছে না ক্লাসও।

পদবঞ্চিত ছাত্রলীগের অবরোধে অচল চবি

অবরোধে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, ‘প্রশাসনের সঙ্গে কথা বলে বিশ্ববিদ্যালয় অভ্যন্তরীণ চলাচলের জন্য ফটক খুলে দেওয়া হয়েছে। তবে আমাদের আন্দোলন চলমান আছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, ‘আমরা আন্দোলনকারীদের বোঝাতে সক্ষম হয়েছি, তারা মূল ফটক খুলে দিয়েছে। যদি ঝামেলা করার চেষ্টা করে তাহলে ব্যবস্থা নেওয়া হবে। বাস ও শাটল ট্রেন চলাচল শিগগিরই স্বাভাবিক হবে।’

সারাবাংলা/সিসি/এমও

ক্লাস-পরীক্ষা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অবরোধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর