Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুক কমেন্টে ‘ধর্মীয় অনুভূতি’তে আঘাত, বেরোবি শিক্ষার্থী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪৮

রংপুর: ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী সুজন পালকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৪ সেপ্টেম্বর) ভোরে সুজন পালের গ্রামের বাড়ি দিনাজপুরের বীরগঞ্জ থেকে তাকে আটক করে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ। থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল কাদির এ তথ্য নিশ্চিত করেছেন।

তাজহাট থানার ওসি (তদন্ত) রবিউল ইসলাম জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গতকাল রাতে সুজন পাল একটি স্ট্যাটাসের মন্তব্যের ঘরে ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করে। বিষয়টি ভাইরাল হয়ে গেলে তাজহাট থানার ডিউটি অফিসার এসআই আসিফ একটি সাধারণ ডায়েরি করেন। সাধারণ ডায়েরির প্রেক্ষিতে সুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় আনা হয়েছে।

এ বিষয়ে মামলা দায়ের হবে কি না এমন প্রশ্নের ওসি (তদন্ত) জানান, যেহেতু সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে ধর্মীয় অনুভূতিতে আঘাত আনার অভিযোগ উঠেছে, সেহেতু এ বিষয়ে কি ধারায় মামলা হবে সেটা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সিদ্ধান্ত নেবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, ‘ধর্ম বিষয়টি স্পর্শকাতর। ওই শিক্ষার্থী ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছেন। বিষয়টি নিয়ে শুক্রবার রাতে উত্তেজনা তৈরি হলে তাকে আটক করা হয়।’

পরিস্থিতি সামলা দিতে সুজন পালকে আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে তাকে সেফ করার জন্য আটক করা হয়েছে। আটক না করলে আজ হয়তো বিশ্ববিদ্যালয়ে ভিন্ন পরিস্থিতি তৈরি হতো।’

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ বলেন, ‘শুনেছি বিশ্ববিদ্যালয়ের অন্য এক ছাত্রীর একটি বিশ্লেষণমূলক সমালোচনায় সুজন নামে এক শিক্ষার্থী ধর্ম নিয়ে সরাসরি কটাক্ষ করেছে। এ কারণে তাকে আটক করা হয়েছে। আমরা খোঁজখবর রাখছি।’

বিজ্ঞাপন

জানা যায়, সুজনের সহপাঠী সেজুতি মুমু ইসলাম ধর্ম ও সনাতন ধর্ম নিয়ে একটি পোস্ট করেন। সেখানে ইসলাম ধর্মকে নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্যটি করেছিলেন শিক্ষার্থী সুজন পাল।

সারাবাংলা/এমও

ধর্মীয় অনুভূতি ফেসবুক ফেসবুক কমেন্ট বেরোবি শিক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর