Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রশ্নপত্র ফাঁস: বাতিল হওয়া দুই বিষয়ের প্রশ্নপত্র প্রস্তুত

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৪

ঢাকা: দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে চলমান এসএসসি পরীক্ষার বাতিল হওয়া দুই বিষয়ের পরীক্ষা প্রস্তুত করা হয়েছে। পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী আগামী ২৮ সেপ্টেম্বর (বুধবার) অনুষ্ঠিত হবে জীববিজ্ঞান এবং ১ অক্টোবর (শনিবার) উচ্চতর গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দিনাজপুর শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রশ্নপত্র ফাঁসের কারণে দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে চলমান এসএসসি পরীক্ষার মোট ছয় বিষয়ের প্রশ্নপত্র বাতিল করা হয়েছে। এই ছয় বিষয় হলো— গণিত, পদার্থ বিজ্ঞান, কৃষিবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান এবং উচ্চতর গণিত। এরমধ্যে গণিত, পদার্থ বিজ্ঞান, কৃষিবিজ্ঞান, রসায়ন এই চার বিষয়ের পরীক্ষা স্থগিত করে নতুন সূচি ঘোষণা করেছে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড। আর জীববিজ্ঞান এবং উচ্চতর গণিত এই দুই বিষয়ের শুধু প্রশ্নপত্র বাতিল করা হয়। যা আগামী আগের সূচি অনুযায়ী ২৮ সেপ্টেম্বর ও ১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. কামরুল ইসলাম জানিয়েছেন বাতিল হওয়া এই দুই বিষয়ের প্রশ্নপত্র এরই মধ্যে তৈরি করা হয়েছে। পরীক্ষা দুইটি আগের তারিখ অনুযায়ীই অনুষ্ঠিত হবে।

এর আগে, এই বোর্ডের প্রশ্নপত্র ফাঁস হওয়ায় গত ২১ সেপ্টেম্বর চার বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়। পরের দিন ২২ সেপ্টেম্বর আরেক আদেশে ওই চার বিষয়ের পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করে দিনাজপুর শিক্ষাবোর্ড।

সারাবাংলা/জেআর/একে

টপ নিউজ দিনাজপুর শিক্ষা বোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর