Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্বাচনে শেখ হাসিনা মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করতে হবে


২৬ এপ্রিল ২০১৮ ১৪:৩০

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নেওয়ার কাজ সফল করার দায়িত্ব ছাত্রলীগের। এলক্ষ্যে আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনা মনোনীত সকল প্রার্থীর পক্ষে ছাত্রলীগকে সহায়ক শক্ত হিসেবে কাজ করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) দুপুরে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট প্রাঙ্গণে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, ‘বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা কায়েম করার লক্ষ্যে শেখ হাসিনা এ দেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দিচ্ছেন। আজকে বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে খ্যাতি অর্জন করেছে। তার এই বিজয়কে অম্লান রাখতে হবে। তাই আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনা মনোনীত প্রতিটি প্রার্থীর পক্ষে নিরলসভাবে কাজ করে বিজয় ছিনিয়ে আনতে হবে।’

তাই আপনাদেরকে ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার’ এই স্লোগানকে সফল করার আহ্বান জানান।

আমু আরও বলেন, শেখ হাসিনাও ইডেন কলেজে ছাত্রলীগের নেত্রী ছিলেন। তাই আজকে ছাত্রলীগের সাংগঠনিক নেতাও তিনি। তাই ছাত্রলীগের কর্মকাণ্ডের সঙ্গে  তিনি সাংগঠনিকভাবে অঙ্গাঙ্গী জড়িত-এই কথা মনে রেখেই তার নেতৃত্ব সফল করার জন্য আপনারা যেভাবে কাজ করে আসছেন, আগামীতেও সেইভাবে কাজ করবেন।

শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করছেন। সেই কাজকে সফল করার দায়িত্ব আপনাদের নিতে হবে। শুধু ছাত্রলীগের সদস্য হিসেবেই নয়, এই দেশের একজন নাগরিক হিসেবেও এটা আপনাদের একটা দায়িত্ব ও কর্তব্য রয়েছে।

আমু বলেন, ‘আমি মনে করি না, ছাত্রলীগ সদস্যদের কোনো কর্মকাণ্ডে শেখ হাসিনার অর্জন নষ্ট হোক। আমাদের কারও কাম্য নয়। সেই দিকে বিশেষ লক্ষ্য রেখেই আগামী দিনে ছাত্রলীগ কাজ করে সুনাম অক্ষুণ্ণ রাখবে এবং শেখ হাসিনার বিজয়কে ছিনিয়ে আনতে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে।

ছাত্রলীগের অতীত ঐতিহ্য ও গৌরবগাঁথা সংগ্রামের ইতিহাস তুলে ধরে সম্মেলনের সফলতা কামনা করেন আমির হোসেন আমু। এবিষয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশে ফিরে জীবনের ঝুকিঁ নিয়েছেন। বারবার তার প্রাণনাশের চেষ্টা করা হয়েছে। তারপরও তিনি এই দেশের প্রতিটি আন্দোলনে নেতৃত্ব দিয়ে বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার কাজ এগিয়ে নিয়ে এসেছেন।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম,  ঢাকাা মহানগর আওয়ামীলীগ উত্তরর  সাধাররণ সম্পাদক সাদেক খান,  সাবেক ছাত্রনেতা মশিউর রহমান হুমায়ুন, তানভিরুল হক অনু, গাজী মেসবাউল হোসেন সাচ্চু, আজিজুল ইসলাম রানা, ইসহাক মিয়া প্রমুখ।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন এবং সম্মেলন পরিচালনা করেন মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ।

সারাবাংলা/এনআর/টিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর